গরু বাঁচাতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যু

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ১৪ মে, ২০২৩ at ৭:৫৩ পূর্বাহ্ণ

চন্দনাইশে নিজেদের পালিত গরু বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক কলেজ ছাত্রের করুণ মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ হাসান (২০)। গতকাল শনিবার সকালে উপজেলার কাঞ্চননগর রওশনহাট এলাকায় ঘটনা ঘটে। স্থানীয়ভাবে জানা যায়, উপজেলার রওশনহাট বাজার সংলগ্ন দীঘির পূর্ব পাড়স্থ কৃষক মোহাম্মদ আলীর পুত্র মোহাম্মদ হাসান বিজিসি ট্রাস্ট স্কুল এন্ড কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। ঘটনার দিন শনিবার সকালে বাড়ির পার্শ্ববর্তী বিলে নিজেদের একটি পালিত গরুকে ঘাস খাওয়াতে বেঁধে দিয়ে আসেন। পরবর্তীতে গরুটি মাটিতে লুঠিয়ে পড়া অবস্থায় দেখে মোহাম্মদ হাসান দ্রুত গরুটি উদ্ধার করতে এগিয়ে আসলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাঠিতে লুঠিয়ে পড়েন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বিজিসি ট্রাস্ট হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার নিথর দেহ বাড়িতে নিয়ে আসলে তার মুখ দিয়ে হঠাৎ লালা পড়তে দেখে আত্মীয়স্বজনরা তাকে পুনরায় চমেক হাসপাতালে নেয়ার উদ্যোগ নেন এবং পথিমধ্যে তাকে পটিয়া জেনারেল হাসপাতালে দেখালে সেখানেও কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সময় গরুটিও মারা যায়।

কাঞ্চানাবাদ ইউপি চেয়ারম্যান আবদুল শুক্কুর কোম্পানী জানান, গতকাল রাতে হালকা বাতাস হওয়াতে একটি সার্ভিস তার ছিড়ে কাটা তারের বেড়ার সাথে লেগে যায়। এতে বিদ্যুতায়িত কাটা তারের সাথে লেগে গরুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় এবং গরুটি উদ্ধার করতে গিয়ে হাসান নামে ওই কলেজ শিক্ষার্থীও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। গতকাল রাত সাড়ে ৭টায় স্থানীয় জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, বিদ্যুৎস্পৃষ্টে এক যুবক মারা যাওয়ার ঘটনায় চন্দনাইশ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বিনা ময়না তদন্তে লাশ দাফনের আবেদন করলে আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধফজল আহমেদ
পরবর্তী নিবন্ধমোখা মোকাবেলায় বিভিন্ন উপজেলায় প্রস্তুতি