গবেষণার মাধ্যমে জ্ঞানভান্ডার সমৃদ্ধ করায় গুরুত্ব

চবি আইকিউএসির কর্মশালায় উপাচার্য

| বৃহস্পতিবার , ১১ নভেম্বর, ২০২১ at ৯:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান এবং মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত তরুণ শিক্ষকদের জন্য রাইটিং রিসার্চ পেপার্স অ্যান্ড প্রজেক্ট প্রপোজলস্‌ শীর্ষক এক কর্মশালা গত ১০ নভেম্বর চবি জীব বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন।
চবি আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসাইনের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুকের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. আফতাব উদ্দীন। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মনিরুল ইসলাম।
কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকবৃন্দ বলেন, জ্ঞান-গবেষণায় পারদর্শিতা অর্জনের মাধ্যমে নিজেদের সক্ষম করে গড়ে তোলার জন্য এ কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখানদীঘি হাই স্কুলকে কলেজে রূপান্তর করা হবে : এমপি নজরুল
পরবর্তী নিবন্ধজ্বালানি খাতে লুটপাট ও অপচয়ের দায় নিতে হচ্ছে জনগণকে