গণফোরাম থেকে ড. কামালকে বাদ দেয়ার প্রস্তাব

আজাদী ডেস্ক | রবিবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:২২ পূর্বাহ্ণ

গণফোরামের সভাপতি পদ থেকে দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেনকে বাদ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। গতকাল শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে গণফোরামের এক পক্ষের ডাকা বর্ধিত সভায় সাবেক নির্বাহী কমিটির সদস্য মহসিন রশিদ এই প্রস্তাব তুলে ধরেন। সভায় নেতৃত্ব দেন মোস্তফা মোহসীন মন্টু। মহসিন রশিদ বলেন, দলের মধ্যে অনেক বিভাজন চলছে। এই বিভাজন বন্ধ করতে ব্যর্থ হলে সভাপতির পদ থেকে ড. কামাল হোসেনকে বাদ দেওয়া উচিত।
কমিটির সাবেক সদস্য সত্তার পাঠানও একই প্রস্তাব করেন। পরে জেলা পর্যায়ের কয়েকজন নেতা এই প্রস্তাব সমর্থন করেন। মহসিন রশিদ বলেন, ড. কামাল হোসেন পলিটিশিয়ান নয়। তাকে নিয়ে রাজনীতি হবে না। তিনি একটা জিরো পারসন। তিনি ক্ষমতার লোভে রাজনীতি করেন। তিনি আরও বলেন, ড. কামাল ও রেজা কিবরিয়া দুজনেই মিথ্যাবাদী। দলীয় এমপি মোকাব্বির হঠাৎ করে এমপি হয়েছেন। কীভাবে এমপি হয়েছেন, দেশবাসী সবাই জানে। ড. কামাল হোসেনকে বাদ দিয়েই গণফোরামকে এগিয়ে নিতে হবে।
সকাল ১০ টায় গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল উপলক্ষে অধ্যাপক ড. আবু সাইয়িদের সভাপতিত্বে গণফোরামের বর্ধিত সভায় শোক প্রস্তাব পাঠ করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এবং সাংগঠনিক, রাজনৈতিক ও ত্রাণ কার্যক্রমের রিপোর্ট উপস্থাপন করেন অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক। বর্ধিত সভায় সারাদেশের ৫৬ জেলা থেকে ২৮১ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। সভায় আগামী ২৮ ও ২৯ মে গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নেওয়ার হয়।

পূর্ববর্তী নিবন্ধএ এক বদলে যাওয়া বাংলাদেশ
পরবর্তী নিবন্ধ৭৮৬