গণতন্ত্রের সংগ্রামে অবশ্যই আমাদের বিজয় হবে

বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় ডা. শাহাদাত

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৭:২৮ পূর্বাহ্ণ

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আমাদেরকে গণতন্ত্র উদ্ধারের শপথ নিতে হবে। বর্তমান অবৈধ সরকারের চরম প্রুতহিংসার শিকার দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দিদশা থেকে মুক্ত করব। বেগম জিয়ার মুক্তির আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ এবং এই গণতন্ত্রের সংগ্রামে অবশ্যই আমাদের বিজয় হবে।
তিনি গতকাল সোমবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নগর বিএনপির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সাম্রাজ্যবাদী শক্তির উত্থানকে যখন নিশ্চিত করে তুলছিল তখন সিপাহী জনতার বিপ্লবে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা পায়। আর সেই ক্রান্তিকালে দেশের হাল ধরেছিলেন রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা মেজর জিয়াউর রহমান বীর উত্তম। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে অনির্বাচিত কর্তৃত্ববাদী সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে রেখেছে। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মো. মিয়া ভোলা, এডভোকেট আবদুস সাত্তার, এস.এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন ও গাজী সিরাজ উল্লাহ।
দক্ষিণ জেলা ছাত্রদল : জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের উদ্যোগে গতকাল সোমবার সংগঠনের সভাপতি মো. শহীদুল আলম শহীদের নেতৃত্বে র‌্যালি ও ২নং গেইটস্থ বিপ্লব বেদিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মতিউর রহমান রাসেল, এম হান্নান রহিম, সাইফুদ্দীন দস্তগীর, সালাহ উদ্দিন জাহেদ, শহীদুল ইসলাম সায়েম, আজিজুর রহমান, সাকেরুল ইসলাম সাকিব।

পূর্ববর্তী নিবন্ধপ্রাইভেটকারে ১০৮ বোতল বিদেশী মদ
পরবর্তী নিবন্ধসিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা