গডফাদারকে ছাড়িয়ে ‘জয়ভীম’

| বৃহস্পতিবার , ১৮ নভেম্বর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’ আর ‘দ্য গডফাদারের’ মতো সিনেমাকে ছাড়িয়ে ইন্টারনেট মুভি ডেটাবেইজ-আইএমডিবির দর্শক রেটিংয়ের শীর্ষে পৌঁছে গেছে দলিত সমপ্রদায়ের ওপর নিপীড়নের ঘটনা নিয়ে নির্মিত তামিল ভাষার চলচ্চিত্র ‘জয় ভীম’। এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, আইএমডিবির ইউজার রেটিংয়ে সেরা এক হাজার সিনেমার তালিকায় ৯ দশমিক ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চলতি বছর মুক্তি পাওয়া এ সিনেমা। খবর বিডিনিউজের।
আইএমডিবির নিজস্ব রেটিংয়ে দীর্ঘদিন ধরে শীর্ষ অবস্থান ধরে রাখা ক্লাসিক সিনেমা দ্য শশাঙ্ক রিডেম্পশন ইউজার রেটিংয়ে ৯ দশমিক ৩ পয়েন্ট নিয়ে এখন জয় ভীমের পেছনে। দর্শকদের বিচারে তার পরেই রয়েছে মাফিয়া আখ্যান দ্য গডফাদার, ১৯৭২ সালের এ সিনেমার ইউজার রেটিং ৯ দশমিক ২।
বিবিসি লিখেছে, এটা স্পষ্ট যে দর্শক এখন নতুন দিনের সিনেমা দেখছে। তবে কোনো সিনেমা হলে প্রদর্শন না হওয়ায় জনপ্রিয়তার মাপকাঠি বিবেচনার বঙ অফিসের তালিকায় নেই ‘জয় ভীম’। পুলিশ হেফাজতে থাকা স্বামীকে নিখোঁজ ঘোষণার পর আদিবাসী এক অন্তঃসত্ত্বা নারীর করা মামলা নিয়ে এক আইনজীবীর লড়াইয়ের ‘সত্য ঘটনার’ ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এ সিনেমা। নির্মাতা টিজে জ্ঞানভেলের এ চলচ্চিত্রে মূল ভূমিকায় অভিনয় করেছেন তামিল তারকা অভিনেতা সুরিয়া।

পূর্ববর্তী নিবন্ধযাত্রাশিল্পের পরিশীলিত চর্চাকে উৎসাহিত করতে হবে
পরবর্তী নিবন্ধনুসরাতের বিরুদ্ধে মামলায় জয় পেলেন নিখিল