খেলতে গিয়ে দেয়াল ধসে শিশুর মৃত্যু

আজাদী প্রতিবেদন | শনিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

নগরীর পতেঙ্গার কাটগড় তিন তলা মসজিদ এলাকায় দেয়াল ধসে তাবাস্‌সুম হিমু নামে ৯ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি ওই এলাকার আবদুর রহিম মাস্টার বাড়ির ইদ্রিসের মেয়ে। গতকাল শুক্রবার বিকেলে এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরো তিন শিশু আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরতর নয়। বর্তমানে তারা চিকিৎসাধীন আছেন।
পতেঙ্গা থানার ওসি কবির হোসেন আজাদীকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত হিমু বায়তুশ শরফ মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রী। খেলা করার সময় হঠাৎ পাশের একটি বাড়ির সীমানা দেয়াল ধসে হিমুসহ কয়েকজন দুর্ঘটনার শিকার হয়েছেন। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে প্রথমে মা ও শিশু হাসপাতাল, পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হিমুর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আমরা বিষয়টি তদন্ত করে দেখব। সে অনুযায়ী ব্যবস্থা নেয়ার থাকলে অবশ্যই ব্যবস্থা নিব।
হিমুর চাচা মো. রুবেল আজাদীকে বলেন, ঘটনার পর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হিমুকে মৃত ঘোষণা করেন। হিমুরা এক ভাই, এক বোন। ভাই হিমুর বড়। তাদের পিতা মো. ইদ্রিস এলসি নামের একটি গ্যাস সিলিন্ডারের দোকানে কাজ করেন। তিনি আরো বলেন, দেয়ালটি ঝুকিপূর্ণ ছিল। আমরা আইনানুগ ব্যবস্থা নিব।
পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ছদিকুর রহমান জানিয়েছেন, হাসপাতালে নেয়ার আগেই হিমু মারা গিয়েছেন। লাশের ময়নাতদন্ত চলছে। শেষ হলে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচুরি হওয়া মোবাইল উদ্ধারে থানার সক্ষমতা কতটুকু?
পরবর্তী নিবন্ধবেশি ক্ষতিগ্রস্ত সড়ক অগ্রাধিকার ভিত্তিতে মেরামত হবে