খুরুশকুল উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের মিলনোৎসব

| সোমবার , ৯ মে, ২০২২ at ৬:০৯ পূর্বাহ্ণ

গান, জম্পেস আড্ডা আর স্মৃতিচারণ। এমন নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে খুরুশকুল উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের মিলনোৎসব। ‘উল্লাসে উচ্ছ্বাসে স্মৃতি ঘেরা ক্যাম্পাসে’ এই স্লোগানকে সামনে রেখে গত বৃহস্পতিবার প্রাক্তন শিক্ষার্থীরা এই উৎসবের আয়োজন করে। মূলত ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের ৫৫ বছরে পদাপর্ণ উপলক্ষে এই আয়োজন। এই উৎসবে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল ১৯৮৭ থেকে ২০২১ সাল পর্যন্ত প্রাক্তন সকল শিক্ষার্থীদের। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে মিলনোৎসবে অংশ নেন হাজারো শিক্ষার্থী। এসময় প্রাক্তনদের পদচারণনায় মুখরিত ছিল পুরো শিক্ষা প্রতিষ্ঠান। পুরনো বন্ধুদের কাছে পেয়ে তৈরি হয় আনন্দঘন পরিবেশ।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে ১৯৯৮তম ব্যাচের শিক্ষার্থী অ্যাডভোকেট আমানুল হক বলেন, এই মিলন উৎসব আমাদের নিয়ে গেছে শৈশব-কৈশোরের স্মৃতি বিজড়িত ক্যাম্পাসে। বহুদিন পর বন্ধুরা মিলে একসাথে আনন্দ আর আড্ডায় যেন ফিরে গেছি সেই স্কুল জীবনে। এই উৎসবের অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করা যাবে না।

অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক নাজিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর নির্বাহী পরিচালক ও ঢাকাস্থ কক্সবাজার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম। অনুষ্ঠান উদ্বোধন করেন খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিক্যালে মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী লিটন, মুজিবুল হক চৌধুরী প্রমুখ। এছাড়াও স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু পরিষদ আবুধাবির ঈদ পুনর্মিলনী
পরবর্তী নিবন্ধঅশান্তি সৃষ্টির চেষ্টা করলে ছাড় নেই : ফজলে করিম