খাস্তগীর স্কুল থেকেই ‘প্রীতিলতা’র প্রচার

| বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ওপর নির্মিত চলচ্চিত্র বীরকন্যা প্রীতিলতার প্রচার কার্যক্রমের উদ্বোধন করলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, আমরা চট্টগ্রাম শব্দের সঙ্গে বীর চট্টগ্রাম শব্দটি ব্যবহার করি। এই বীর চট্টগ্রাম বলা হয় যাদের জন্য তাদের একজন প্রীতিলতা ওয়াদ্দেদার। প্রীতিলতাকে নিয়ে চলচ্চিত্র হয়েছে এটি বড় আনন্দের খবর। চট্টগ্রামের মানুষ হিসেবে এবং মেয়র হিসেবে এই চলচ্চিত্রের সার্বিক সফলতার জন্য আমি সব ধরনের সহযোগিতা করব। গতকাল বুধবার চট্টগ্রাম খাস্তগীর স্কুল মাঠ থেকে এ প্রচার কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এতে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। বিশেষ অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার।
উপাচার্য বলেন, এ চলচ্চিত্রটি নির্মাণের সময়ে চবি পরিবার সার্বিকভাবে সহযোগিতা করেছে। আমরা আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এই চলচ্চিত্রটি দেখানোর ব্যবস্থা করতে চাই। আজ যে শিক্ষা প্রতিষ্ঠানে আমি কথা বলছি সেই খাস্তগীর স্কুলেরই ছাত্রী ছিলাম আমি। আমি গর্বিত, প্রীতিলতা এই স্কুলের ছাত্রী ছিলেন।
রানা দাশগুপ্ত বলেন, প্রীতিলতার আত্মদানের ৯০ বছর পর এ ধরনের একটি চলচ্চিত্র নির্মাণ ভীষণ সাহসিকতার পরিচয়। আমি বিশ্বাস করি, দেশের জনগণ এবং ভারতের মানুষ এই চলচ্চিত্রটিকে দেখার জন্য অপেক্ষা করছে।
অনুষ্ঠানের পরিচালক প্রদীপ ঘোষ বলেন, এই চলচ্চিত্রটি শুধু চলচ্চিত্র নয়, এটি একটি আন্দোলন। চট্টগ্রামের বীরত্বের বর্ণনা জনগণের মাঝে হাজির করছি রূপালি পর্দায়। আশা করি এই চলচ্চিত্র দেশের গণ্ডি ছাড়িয়ে দেশের বাইরেও দর্শক ভালোভাবে গ্রহণ করবে। প্রীতিলতার স্মরণে
আমরা ছাত্রছাত্রীদের জন্য অর্ধেক মূল্যে টিকেটের ব্যবস্থা করেছি, যাতে এ প্রজন্ম প্রীতিলতা সম্পর্কে জানতে পারে।
বক্তব্য রাখেন এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রিজদের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. সামসুদ্দোহা, ডা. খাস্তগীর স্কুলের প্রধান শিক্ষিকা শাহেদা আক্তার, চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক রিফাত মোস্তফা ও রাহানুমা তুলি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিদ্যালয় নেই, ওদের পড়ালেখাও নেই আলীকদমের দুর্গম পাহাড়ি চার পাড়া
পরবর্তী নিবন্ধদুই দিনে ৩ কোটি ৭৮ লাখ ৯৫ হাজার টাকা কর আদায়