খালেদার স্বাস্থ্যের অবনতির দায় বিএনপির : তথ্যমন্ত্রী

| মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৬:৪৪ পূর্বাহ্ণ

তথ্য ও সমপ্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা বিএনপিপন্থি চিকিৎসকদের তত্ত্বাবধানেই হয়েছে, ফলে তার স্বাস্থ্যের অবনতি হলে দায় তাদেরকেই নিতে হবে। গতকাল সোমবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকের সঙ্গে আলাপে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদের এমন মন্তব্য আসে।
তিনি বলেন, নিয়ম অনুযায়ী দণ্ডপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার চিকিৎসা সরকারি হাসপাতাল, বঙ্গবন্ধু মেডিকেলে হওয়ার কথা। কিন্তু তিনি বিএনপির চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে জীবন যাপন করেছেন। একজন দণ্ডপ্রাপ্ত আসামির এভাবে জীবনযাপনের নজির বাংলাদেশের ইতিহাসে নেই। খবর বিডিনিউজের।
প্রধানমন্ত্রীর মানবিকতার জন্যেই এভাবে থাকতে পারছেন এবং পছন্দমত চিকিৎসক দিয়ে চিকিৎসা নিচ্ছেন। সুতরাং খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি বা হানি বা কিছু হলে এর দায় দায়িত্ব বিএনপিকে এবং তাদের চিকিৎসকদের নিতে হবে। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে গত ১৩ নভেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরে তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা জানান চিকিৎসকরা।
ইউনিয়ন পরিষদের চতুর্থ ধাপের ভোট নিয়ে প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, এবার দ্বিতীয়বারের মত দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হচ্ছে। এখানে আমরা দেখছি বেশিরভাগ ইউপিতেই আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এর পরের অবস্থানে আছেন আওয়ামী লীগের বিদ্রোহীরা। এর পরে আছেন বিএনপি। তারা দলীয়ভাবে অংশ না নিলেও স্বতন্ত্রভাবে তাদের প্রার্থী ছিল। দেশে আওয়ামী লীগের বিকল্প কোনো রাজনৈতিক শক্তি ‘দেখছেন না’ মন্তব্য করে হাছান বলেন, এই নির্বাচনই প্রমাণ করে, দেশে আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই, অন্য কেউ নেই।

পূর্ববর্তী নিবন্ধনগর পরিকল্পনায় ইঞ্জিনিয়ার আলী আশরাফ ছিলেন দূরদর্শী
পরবর্তী নিবন্ধখালেদার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত যাচ্ছে স্বরাষ্ট্রে