খালেদার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে, বিদেশে নেওয়া জরুরি : ফখরুল

| রবিবার , ২৮ নভেম্বর, ২০২১ at ৮:০০ পূর্বাহ্ণ

খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাকে বিদেশে নেওয়া এখন অতি জরুরি। হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনকে বিদেশ নিতে সরকারের সায় না পাওয়ার মধ্যে গতকাল শনিবার দলীয় প্রধানের শারীরিক অবস্থা তুলে ধরে একথা বলেন তিনি। খবর বিডিনিউজের।
ফখরুল বলেন, খালেদা জিয়ার অসুখটা হচ্ছে প্রধানত তার পরিপাকতন্ত্রে। যেটা তার জীবনকে হুমকির মুখে ফেলে দিয়েছে। পরিপাকতন্ত্র থেকে যে রক্তক্ষরণ হচ্ছে সেই রক্তক্ষরণকে বন্ধ করা প্রয়োজন।
এখন ঠিক কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে, এটা বের করার জন্যে বাংলাদেশের শ্রেষ্ঠ ডাক্তাররা গত কয়েকদিন ধরে বিভিন্ন রকম কাজ করছেন। চিকিৎসার যে পদ্ধতি আছে, সেই পদ্ধতিতে তারা করেছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা এগোতে পারছেন না। কারণ সেই ধরনের কোনো টেকনোলজি বাংলাদেশে নাই।
যে কারণে ডাক্তাররা বার বার বলছেন যে, খালেদা জিয়া একটা এডভান্সড সেন্টারে নেওয়া দরকার।
ফখরুল আরও বলেন, ওয়ান-ইলেভেনে যখন শেখ হাসিনা গ্রেপ্তার হলেন, তখন এই দেশনেত্রী বেগম খালেদা জিয়া তার মুক্তির জন্যে বিবৃতি দিয়েছিলেন। আজকে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। কেন দিচ্ছেন আমরা সবাই বুঝি, সবাই জানে। তাকে সরিয়ে দিতে পারলে, আপনার সামনে থেকে একটা বড় কাঁটা সরে গেল। আপনার ক্ষমতায় থাকতে সুবিধা হবে।
গতকাল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এ সময় বক্তব্যে খালেদা জিয়াকে মুক্ত করে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্‌বান জানান ফখরুল।
খালেদা জিয়া গত ১৩ নভেম্বর থেকে ঢাকার এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। তার চিকিৎসার জন্য হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাগারে যাওয়া খালেদা জিয়া সরকারি আদেশে মুক্ত থাকার মধ্যে এখন অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চায় বিএনপি। কিন্তু সরকারের সায় এখনও পায়নি। আইনমন্ত্রী বিএনপিকে বলছেন, বিদেশ থেকে চিকিৎসক নিয়ে আসতে।

পূর্ববর্তী নিবন্ধইউপি ভোটে সহিংসতার পেছনে ব্যক্তিগত দ্বন্দ্ব : আইনমন্ত্রী
পরবর্তী নিবন্ধমুরাদপুরে বাসের ধাক্কায় যুবকের মৃত্যু