খালেদার জন্য বিদেশ থেকে ডাক্তার আনতে পারবে : আইনমন্ত্রী

| রবিবার , ২১ নভেম্বর, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবিতে বিএনপির গণঅনশন কর্মসূচির মধ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চাইলে বিদেশ থেকে বড় ডাক্তার এনে খালেদা জিয়ার চিকিৎসা করাতে পারে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা মিলনায়তনে গতকাল শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। খবর বিডিনিউজের।
আইনমন্ত্রী বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামিকে আইনের মাধ্যমে যে সুযোগ-সুবিধা দেওয়া প্রয়োজন, খালেদা জিয়াকে তা দেওয়া হয়েছে। তবে বিএনপি যদি মনে করে, বিদেশ থেকে বড় ডাক্তার এনে খালেদা জিয়ার চিকিৎসা করাবে, সেক্ষেত্রে সরকারের বাধা থাকবে না। তবে, বিএনপিকে এটাও মনে রাখতে হবে দেশের আইনে যা আছে, তার বাইরে গিয়ে সরকার কিছু করবে না।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। কারাগার থেকে বেরিয়ে তিনি কয়েক দফা হাসাপাতালে ভর্তি হন। গত ১৩ নভেম্বর তাকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়। ৭৬ বছর বয়সী খালেদা বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালে রয়েছেন। তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি আদায় করতে শনিবার সারাদেশে গণঅনশনে বসেন বিএনপির নেতা-কর্মীরা। এর আগে সরকার কয়েকবার প্রত্যাখ্যান করে তার বিদেশে যাওয়ার আবেদন।

পূর্ববর্তী নিবন্ধখালেদাকে বিদেশ যেতে না দিলে আন্দোলন : ফখরুল
পরবর্তী নিবন্ধব্যাটিং ব্যর্থতায় আবারও হার