খাবারে কৃত্রিম রং ফ্রিজে দুর্গন্ধযুক্ত মাংস মিষ্টি

ছয় রেস্টুরেন্টকে জরিমানা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ সেপ্টেম্বর, ২০২১ at ১১:১৯ পূর্বাহ্ণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, খাবারে কৃত্রিম রং মিশ্রণসহ বিভিন্ন অপরাধে কুটুমবাড়িসহ ছয়টি রেস্টুরেন্টকে দুই লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের উদ্যোগে জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের সমন্বয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।
গতকাল পরিচালিত পৃথক চারটি অভিযানে অনুমোদনহীন বিস্কুট, মেয়াদোত্তীর্ণ রুটি, মিষ্টি, ডালডা, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ জব্দ করে ধ্বংস করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে আল আমিন সরকার অভিযানে নেতৃত্ব দেন।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী থানার পাশাপাশি হাটহাজারী উপজেলা ও ফেনীতেও অভিযান পরিচালিত হয়। নগরীসহ সবগুলো অভিযানে ১১ প্রতিষ্ঠানকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কুটুমবাড়ি রেস্টুরেন্টের ফ্রিজে বড় বড় রক্তাক্ত মাংসের পোটলার আর সাজিয়ে রাখা হয় রসে ডোবানো মিষ্টি। দুটো একসঙ্গে ফ্রিজ থেকে বের হচ্ছিল দুর্গন্ধ। অন্যান্য খাদ্য উপকরণও রাখা হয় নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে। প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে দণ্ডিত অন্যান্য রেস্টেুরেন্টগুলোর চিত্রও প্রায় অভিন্ন দেখা গেছে। এসময় বিএসটিআইয়ে অনুমোদনহীন পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয়সহ নানা অপরাধে সিজলকে ১০ হাজার টাকা, আগ্রাবাদ ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, হালিশহরের গাউসিয়া বেকারিকে ৫০ হাজার টাকা, সাগরিকা রোডের আলিফ রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, ফুড মেইড বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধনিরাপদ ট্রেন পরিচালনায় দক্ষতা বৃদ্ধির উদ্যোগ
পরবর্তী নিবন্ধটুই টুই টুই