ক্রিকেট উন্নয়নের ভিত্তি তৈরি করেছিলেন কোকো

প্রস্তুতি সভায় হাবিব উন নবী সোহেল

| বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৯:১৬ পূর্বাহ্ণ

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম। আজকে ক্রিকেটের যে উন্নয়ন তা করেছিলেন প্রয়াত আরাফাত রহমান কোকো। তিনি রাজনীতির বাইরে থেকে খেলাকে খেলা হিসেবে দেখে অত্যন্ত সাফল্যের সঙ্গে কাজ করেছেন। আজকে যে ক্রিকেট আমরা দেখতে পাই সেই ক্রিকেটের ভিত্তি তৈরি করেছিলেন কোকো। রাষ্ট্রীয় পর্যায়ে দায়িত্বে আশার পর তিনি ক্রীড়াঙ্গনকে জাগিয়ে তুলেছিলেন। তিনি গতকাল বুধবার কাজীর দেউড়ি নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ক্রীড়া সংগঠক কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট চট্টগ্রাম বিভাগের খেলা আগামী ২৮ জুন চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট পরিচালনার জন্য বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে আহ্বায়ক ও সাবেক ফুটবলার আমিনুল হককে সদস্য সচিব করে জাতীয় কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম বিভাগের খেলা পরিচালনার জন্য সমন্বয়কারীর দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এবং সদস্য থাকবেন সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও ভিপি হারুনুর রশীদ। চট্টগ্রাম বিভাগে লাল দল ও সবুজ দল নামে দুইটি টিম গঠন করার সিদ্ধান্ত হয়। চট্টগ্রাম মহানগর, দক্ষিণ জেলা, বান্দরবান ও কক্সবাজার জেলা নিয়ে লাল দল। লাল দলের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। চট্টগ্রাম উত্তর জেলা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি, রাঙামাটি ও লক্ষ্মীপুর জেলা নিয়ে সবুজ দল। সবুজ দলের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার।

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার। সভায় বক্তব্য দেন, আতিকুর রহমান রুমন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, জাকির হোসেন সরকার, এম এ হালিম, এনামুল হক এনাম, শেখ ফরিদ বাহার, শাহাবুদ্দিন সাবু, অ্যাডভোকেট আব্দুর রহমান, জাবেদ রেজা, অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, অধ্যাপক ইউনুস চৌধুরী, মোশাররফ হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজে ব্যবস্থাপনা বিভাগে নবীন বরণ
পরবর্তী নিবন্ধবাংলাদেশ থেকে ৩৪ হাজার ৭৪১ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন