‘ক্যালাস’ হয়ে যাচ্ছেন অ্যাঞ্জেলিনা জোলি

| সোমবার , ২৪ অক্টোবর, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

অপেরা শিল্পী মারিয়া ক্যালাস হয়ে আসছেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। অস্কার পুরস্কারের জন্য মনোনীত নির্মাতা পাবলো লাররাইন হাত দিচ্ছেন বিখ্যাত অপেরা শিল্পী মারিয়ার বায়োপিকে, আর তাতে মারিয়া হিসেবে জোলিকে চূড়ান্ত করেছেন তিনি। সিনেমার নাম ঠিক হয়েছে ‘মারিয়া’। চিত্রনাট্য লিখেছেন পিকি ব্লাইন্ডার্স খ্যাত ব্রিটিশ চিত্রনাট্যকার স্টিভেন নাইট। বিনোদনভিত্তিক ম্যাগাজিন ভ্যারাইটি জানিয়েছে, আগামী বছরের শুরুতেই শুটিংয়ে নামছেন এই নির্মাতা। ১৯৭০ সালে প্যারিসে আমেরিকান বংশোদ্ভূত সোপ্রানো শিল্পী মারিয়ার শেষ দিনগুলোর দৃষ্টিশক্তির সঙ্গে লড়াইয়ের নানা ঘটনা তুলে আনা হবে সিনেমায়। খবর বিডিনিউজের।

মারিয়া ক্যালাসকে বিংশ শতাব্দীর অন্যতম সেরা অপেরা শিল্পী হিসাবে ধরা হয়। শুধু ব্যতিক্রমী কণ্ঠের সুবাদে নয়, ব্যক্তি জীবনের বিভিন্ন ঘটনাতেও আলোচিত ক্যালাস। যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে জন্ম নেওয়া ক্যালাস ১৩ বছর বয়সে গ্রিসে অপেরা সংগীতের উপর প্রশিক্ষণ নেন। এই গায়িকার গানের ক্যারিয়ার অবশ্য ইতালিতে। বায়োপিক তৈরিতে ইতোমধ্যেই মুন্সিয়ানার ছাপ রেখেছেন পাবলো লাররাইন।

এই চলচ্চিত্রকারের কবি পাবলো নেরুদাকে নির্মিত ‘নেরুদা’ এবং যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি জ্যাকুলিন কেনেডি ওনাসিসকে নিয়ে ‘জ্যাকি’ ইতোমধ্যেই প্রশংসিত।

পূর্ববর্তী নিবন্ধসময়ের আগেই ‘সাধ’ খেলেন মাহিয়া মাহি
পরবর্তী নিবন্ধমোশাররফকে নিয়ে সঞ্জয়ের সিনেমা ‘দাগ’