কোরবানির বর্জ্য অপসারণে চসিকের কন্ট্রোল রুম

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ জুলাই, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

ঈদুল আযহার দিনে চট্টগ্রাম নগরীতে কোরবানির পশুর বর্জ্য অপসারণে বিশেষ প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এজন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। দ্রুত বর্জ্য অপসারণের লক্ষ্যে ঈদের দিন চসিক দামপাড়া অফিসে একটি কন্ট্রোল রুম খোলা থাকবে। যার নম্বর ৬৩০৭৩৯ ও ৬৩৩৬৪৯। নগরীর কোথাও ময়লা-আবর্জনা পড়ে থাকতে দেখলে কন্ট্রোল রুমে জানালে দ্রুত তা অপসারণ করা হবে। গতকাল শনিবার সিটি কর্পোরেশনের পুরাতন নগর ভবনের কে.বি আবদুচ সাত্তার মিলনায়তনে চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মেয়র এসব কথা বলেন। এছাড়া মেয়র জবাইকৃত পশুর চামড়া বিক্রি না হলে তা যত্রতত্র ফেলে না রেখে প্রত্যেক মহল্লায় নির্দিষ্ট একটি স্থানে রাখার আহ্বানও জানান।
সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, বিগত বছরগুলোতে কোরবানির পশুর বর্জ্য অপসারণের সুনাম চসিকের রয়েছে। আপনাদের সকলের আন্তরিকতার কারণে এই সুনাম অর্জিত হয়েছে। আমি চাই এর ধারাবাহিকতা বজায় থাকুক। কোরবানির পশু জবাইয়ের পর ৮ থেকে ১০ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণের লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। এতে পর্যাপ্ত জনবল, ওয়াকি টকি, গাড়ি, কন্টেইনার মোভার ও টমটম গাড়িসহ যা-যা প্রয়োজন সবধরণের প্রস্তুতি ইতোমধ্যে রাখা হয়েছে। এ বিষয়ে কোন অযুহাত আমি শুনবনা।
চসিক বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর মো. মোবারক আলী সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, শফিকুল ইসলাম, হাসান মুরাদ বিপ্লব, আবদুল বারেক, অধ্যাপক মো. ইসমাইল, ওয়াসিম উদ্দিন চৌধুরী, এসরারুল হক, মো. ইলিয়াছ, ও চসিক উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্তের হার ৩০ শতাংশের বেশি
পরবর্তী নিবন্ধইভ্যালির চেয়ারম্যান এমডির বিদেশযাত্রায় আদালতের নিষেধাজ্ঞা