কেনাকাটা করে ইফডি মেশিনে ভ্যাট প্রদান, পুরস্কার নিলেন ২ জন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ অক্টোবর, ২০২১ at ১১:২৫ পূর্বাহ্ণ

অক্টোবর মাসের ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইসে (ইএফডি) ভ্যাট চালান সংগ্রহ করে লটারিতে পুরস্কার জিতেছেন চট্টগ্রামের দুই ব্যক্তি। গতকাল বুধবার বিকেলে নগরীর আগ্রাবাদ চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারের চেক তুলে দেন কমিশনার আকবর হোসেন। পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- রাউজানের অভিজিৎ দাশ এবং নগরীর কোতোয়ালীর ওয়াজেদ আলী।
সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, অভিজিৎ দাশ হাইওয়ে সুইটস থেকে এক হাজার ৫৬৫ টাকার মিষ্টি ও ওয়াজেদ আলী হোটেল ডিলাইটে এক হাজার ১৯০ টাকার কেনাকাটা করে ইএফডি চালান সংরক্ষণ করে লটারি বিজয়ী হন।
কাস্টমস এঙাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ-কমিশনার ফাতেমা খায়রুন নূরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কমিশনার হাসান মোহাম্মদ তারেক। এ সময় যুগ্ম কমিশনার মুশফিকুর রহমান ও সেলিম শেখসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভ্যাট কমিশনার আকবর হোসেন বলেন, ইএফডি জনপ্রিয় করা এবং ভ্যাট নিয়ে সাধারণ মানুষকে উদ্বুব্ধ করার উদ্দেশ্যে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) প্রতি মাসে ১০১টি পুরস্কার ঘোষণা করছে। চট্টগ্রামে অক্টোবর মাসে ১৩ জন পুরস্কার জিতেছে। এরমধ্যে ১১ জন পুরস্কারের জন্য আবেদন করেননি। যে দুইজন আবেদন করেছেন তাদের হাতে ১০ হাজার টাকার চেক তুলে দিয়েছি আমরা। এটি একটি চলমান প্রক্রিয়া।

পূর্ববর্তী নিবন্ধনগরীতে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবিএসআরএমের সমৃদ্ধির পথে একসাথে অনুষ্ঠান