কেডিএস লজিস্টিকের প্রাইমমুভার চালকরা কাজে যোগ দিচ্ছেন না

দফায় দফায় বৈঠকেও হয়নি সমাধান

আজাদী প্রতিবেদন | সোমবার , ৪ অক্টোবর, ২০২১ at ৫:৩২ পূর্বাহ্ণ

দিনভর দফায় দফায় বৈঠক হলেও কেডিএস লজিস্টিকের প্রাইমমুভার চালক এবং সহকারীরা কাজে যোগ না দেয়ায় এই আইসিডিতে আমদানি রপ্তানি পণ্য বোঝাই কন্টেনার আনা নেয়ার কাজ চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে। এতে করে রপ্তানি পণ্য বোঝাই কন্টেনার না নিয়েই বন্দর ছাড়তে বাধ্য হয়েছে বেশ কয়েকটি বিদেশি কন্টেনার জাহাজ। একইভাবে বন্দরের অভ্যন্তরেও এই আইসিডির নামে আসা আমদানি পণ্য বোঝাই কন্টেনার আটকা পড়েছে। আজ (সোমবার) সকালে কেডিএস লজিস্টিক কর্তৃপক্ষ প্রাইমমুভার চালকদের নেতাদের সাথে আবারো বৈঠকে বসার কথা রয়েছে।
কেডিএস লজিস্টিকের ডেপুটি জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি দিনভর নানাভাবে সংকট সুরাহার চেষ্টা করা হয়েছে বলে উল্লেখ করেন। অপর একজন কর্মকর্তা দৈনিক আজাদীকে বলেন, প্রাইমমুভার চালক সহকারীদের কিছু দাবি এত ‘অযৌক্তিক’ যে তা মেনে নিয়ে ব্যবসা করা কঠিন। তবুও সংকটের সুরাহা হয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, কেডিএস লজিস্টিকের ৯৭টি প্রাইমমুভারের চালক সহকারী গত বৃহস্পতিবার সকাল থেকে কেডিএস গ্রুপের স্টাফ হিসেবে স্থায়ী নিয়োগপত্র, গ্র্যাজুয়িটি, কর্মঘণ্টা, ওভারটাইম এবং ট্রিপসহ বিভিন্ন দাবিতে কাজ বন্ধ করে দিয়েছেন। এতে চট্টগ্রাম বন্দরের সহায়ক এই প্রতিষ্ঠান থেকে দৈনিক চার শতাধিক পণ্য বোঝাই কন্টেনার বন্দরে আনা নেয়া বন্ধ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমাইক ব্যবসায় ফিরছে সুদিন
পরবর্তী নিবন্ধসোনিয়াসহ ই-অরেঞ্জের ৭ জনের বিরুদ্ধে মামলা