কেটে নিয়ে যাওয়ার সময় রেলওয়ের ৬ লাখ টাকার কাঠ জব্দ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ৬:০৩ পূর্বাহ্ণ

রেলওয়ের ৫৬ লাখ টাকার গাছ কেটে নিয়ে যাওয়ার সময় ট্রাকসহ গাছ গুলো জব্দ করেছেন আরএনবির সদস্যরা। গাছ কাটার জন্য এক অডিট কর্মকর্তাকে দায়ী করা হয়েছে। জানা গেছে, গত শুক্র ও শনিবার দুইদিন ধরে সকাল থেকে বিকাল পর্যন্ত রেলওয়ের পলোগ্রাউন্ড মাঠে প্রবেশের বামপাশে হিসাব বিভাগের কর্মকর্তাদের অফিস এলাকার ভেতর থেকে ১০ থেকে ১২টির মতো দামী গাছ কাটা হয়। গাছ গুলোর আনুমানিক মূল্য ৫ থেকে ৬ লাখ হবে বলে জানান আরএনবির সদস্যরা।

গত ২ এপ্রিল সকাল পৌনে ৮টায় কেউ আসার আগে অডিটর সোহেল রানা ট্রাক ভর্তি করে গাছগুলো নিয়ে যাওয়ার সময় আরএনবির দায়িত্বরত সিপাহী রকিবুল হাসান বিষয়টি হাবিলদার দেলোয়ার হোসেনকে ফোন দিয়ে জানান। ফোন পেয়ে হাবিলদার দেলোয়ার হোসেন দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে অডিটর সোহেল রানাকে গাছ কেটে নিয়ে যাওয়ার অফিস অর্ডারসহ বৈধ কাপজপত্র দেখাতে বলেন। বৈধ কাগজ পত্র দেখাতে না পারলে এখান থেকে গাছ বের করতে পারবেন না বলে জানান। সোহেল রানা রেলওয়ের গাছ কেটে নিয়ে যাওয়ার বৈধ কোনো কাপজপত্র দেখাতে পারেননি।

হাবিলদার দেলোয়ার হোসেন বিষয়টি আরএনবির উর্ধতন কর্মকর্তাদের জানালে তারা গাছ কাটার বৈধ কাগজপত্র না থাকলে গাছগুলো জব্দ করার নির্দেশ দেন। আরএনবির উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে গাছ গুলো জব্দ করা হয়। বর্তমানে গাছগুলো হিসাব বিভাগের বিল্ডিংয়ের এরিয়ার ভেতরে আছে।

নিজে গাছ কাটার বিষয়টি অস্বীকার করে রেলওয়ে পূর্বাঞ্চলের হিসাব বিভাগের অডিটর সোহেল রানা আজাদীকে বলেন, গাছ আমি কাটিনি। সকালে আমার অফিসের (হিসার বিভাগের) স্টাফদের সাথে আরএনবির সদস্যদের তর্কাতর্কির শব্দ শুনে আমি সেখানে গিয়েছি। উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে গাছগুলো কাটা হয়েছে। এই গাছ দিয়ে কি করবেন সেটা উনারা (উর্ধতন কর্মকর্তারা) বলতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধআমির হামজাসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র
পরবর্তী নিবন্ধবিশ্বের শীর্ষ ধনীদের নতুন তালিকা প্রকাশ করলো ফোর্বস