কারাগারে বসেই পরীক্ষা দেবেন রিজভী

| বৃহস্পতিবার , ৫ জানুয়ারি, ২০২৩ at ৬:২৩ পূর্বাহ্ণ

নাশকতার মামলায় গ্রেফতার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাগার থেকে এলএলএম (আইনে স্নাতকোত্তর) পরীক্ষার অনুমতি পেয়েছেন। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন। এই বিএনপি নেতার অন্যতম আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, রিজভী এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। তিনি প্রাইম ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। আগামী সপ্তাহে তার এলএলএমের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা।

বুধবার সকালে তার পক্ষে কারাগার থেকে পরীক্ষার অনুমতি চেয়ে আবেদন করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। বিচারক শুনানি শেষে কারা বিধি অনুসারে পরীক্ষার অনুমতি দিয়েছেন। খবর বাংলানিউজের।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন, আহত হন অনেকে।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে রিজভী কারাগারে আটক আছেন।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রগণ্য ভূমিকা পালন করবে ছাত্রলীগ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিভাগীয় টিমের দলনেতা শাহাজাহান ও সমন্বয়ক শামীম