কারবালার ইতিহাস ন্যায় ও সত্য প্রতিষ্ঠার শিক্ষা দেয়

মিলাদ মাহফিলে মনজুর আলম

| বৃহস্পতিবার , ২৫ জুলাই, ২০২৪ at ১:৫৪ অপরাহ্ণ

সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের উদ্যোগে ৩০ দিন ব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিল কর্মসূচির অংশ হিসেবে গত ১৭ জুলাই বাগদাদ ভবন অডিটরিয়ামে খতমে কোরআন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে পবিত্র আশুরা উপলক্ষে এতিম, প্রতিবন্ধী, গরীব, মিসকিন, মাইজভান্ডার দরবার শরীফের ভক্ত ও আশেকানদের মাঝে শুকনো খাবার সামগ্রী, নগদ অর্থ, ফলমূল ও তবারুক বিতরণ করা হয়।

মোহাম্মদ মনজুর আলম বলেন, ৬১ হিজরী সালের ১০ মহররম হযরত মুহাম্মদ (.) এর প্রাণপ্রিয় দৌহিত্র ও তাঁর পরিবারের সদস্যরা ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালার ময়দানে শহীদ হন। তিনি বলেন, এ দিনটি মুসলমানদের কাছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠারও দিন। তিনি বলেন, মহররম মাসটি আল্লাহর নিকট খুব মর্যাদার মাস। আশুরা আমাদের এ যুগের এজিদের বিরুদ্ধে সোচ্চার হয়ে ন্যায় ও সত্য প্রতিষ্ঠার শিক্ষা দেয়।

দিনব্যাপী কর্মসূচিতে উপস্থিত ছিলেন ড. মাওলানা লিয়াকত আলী, মাওলানা আবু তাহের, মাওলানা আশরাফুজ্জামান আল কাদেরী, সৈয়দ মোহাম্মদ ইউনুস রজভী, মাওলানা নুরুন নবী, মাওলানা আবদুল মান্নান, মোস্তফা হাকিম পরিবারের আলহাজ মোহাম্মদ নিজামুল আলম, আলহাজ মোহাম্মদ সরোয়ার আলম, আলহাজ মোহাম্মদ ফারুক আজম, আলহাজ মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ মোহাম্মদ সাহিদুল আলম, শিক্ষাবিদ বাদশা আলম, নেছার আহম্মদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু ম্যুরাল ভাঙচুরকারীদের আইনের আওতায় আনার দাবি
পরবর্তী নিবন্ধশান্তিপূর্ণ পটিয়ায় কাউকে নৈরাজ্য করতে দেওয়া হবে না : এমপি মোতাহের