কামড়ে দিল কিশোরকে, বাড়িতে ঢুকে খেয়ে নিল ভাত-তরকারিও

লোকালয়ে দুইদিনধরে দলছুট বানর

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ৭ জুন, ২০২৩ at ৫:২১ পূর্বাহ্ণ

খাদ্যের সন্ধানে কক্সবাজারের চকরিয়ায় এবার লোকালয়ে চলে এসেছে দলছুট একটি বানর। বানরটি গত দুইদিন ধরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দক্ষিণ ঘুনিয়া গ্রামের এ বাড়ি ও বাড়ি ঘুরে গাছে উঠে আম, কাঁঠালসহ বিভিন্ন ফল খেয়ে নেয়। এমনকি বিভিন্ন বাড়ির রান্নাঘরে ঢুকে ডেকসির ভাততরকারিও সাবাড় করে।

স্থানীয়রা জানান, অনেকে বিরক্ত হয়ে বানরটিকে তাড়ানোর চেষ্টা করে। একপর্যায়ে বানরটির আক্রমণে আহত হয়েছে মো. তারেক নামের ১৪ বছরের এক কিশোর। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তারেক ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মো. ফরিদ আলমের ছেলে।

স্থানীয়রা আরও জানান, মঙ্গলবার সকালে উৎসুক একদল লোক ওই বানরকে ধাওয়া করে। একপর্যায়ে বানরটি পার্শ্ববর্তী মাতামুহুরী নদীতে ঝাঁপ দেয়। এ সময় তারেক নামে এক কিশোর সেটিকে ধরার চেষ্টা করলে তার হাতে কামড় দেয়। এতে সে গুরুতর আহত হয়। এই অবস্থায় আরো কয়েকজন মিলে বানরটিকে আটকের পর রশি দিয়ে বেঁধে রাখে।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. জমির উদ্দিন জানান, গত দুইদিন ধরে এলাকার মানুষ অতীষ্ঠ হয়ে পড়েছে বানরটির এই তৎপরতায়। তাই বাধ্য হয়ে লোকজন বানরটিকে এক জায়গায় গাছের সঙ্গে বেঁধে রেখেছে। সাথে অবশ্য খাবারও দেওয়া হচ্ছে। তিনি জানান, ইতোমধ্যে স্থানীয় বনবিভাগকে খবর দেওয়া হয়েছে। যাতে তারা এসে বানরটিকে নিয়ে গিয়ে বনের মধ্যে ছেড়ে দেয়।

পূর্ববর্তী নিবন্ধসাড়ে ৬শ কোটি টাকায় হচ্ছে ইন্টারসেকশন
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি জব্দ, আটক ২