কাপ্তাই সড়কে উপড়ে পড়ল গাছ, দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১০ জুন, ২০২৩ at ৪:৫৮ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় ভারী বৃষ্টির কারণে চট্টগ্রামকাপ্তাই সড়কে গাছ উপড়ে পড়ে প্রায় দেড় ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। গাছ পড়ার কারণে দুই পাশে গাড়ি আটকা পড়ে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়।

গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে রাঙ্গুনিয়া উপজেলা পোমরা ইউনিয়নের সত্যপীর মাজার এলাকায় এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে গাছ কেটে সড়ক থেকে অপসারণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, অতিবৃষ্টির কারণে গাছের গোড়া থেকে মাটি সরে গিয়ে বিশালাকৃতির কড়ই গাছটি কাপ্তাই সড়কের উপর উপড়ে পড়ে। ভাগ্যক্রমে কোনো গাড়ির উপর না পড়ায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত সড়কে এই পরিস্থিতি ছিলো। এতে দীর্ঘ কয়েক কিলোমিটার যানজটে অতিষ্ট হয়ে পড়েন যাত্রীরা। এরমধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে গাছটি কেটে অপসারণ করলে যান চলাচল স্বাভাবিক হয়। গাছটি বেশ বড় হওয়ায় কারণে সরিয়ে নিতে একটু বেগ পেতে হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, ভারীবৃষ্টির কারণে গাছের গোড়া থেকে মাটি সরে গিয়ে গাছটি সড়কে পড়েছে। খবর পেয়ে আমরা ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে প্রায় ১ ঘন্টার চেষ্টায় সরিয়ে নিতে সক্ষম হয়েছি।

উল্লেখ্য, চট্টগ্রামকাপ্তাই সড়কে প্রায়শই গাছ উপড়ে পড়ার ঘটনা ঘটছে। এমনকি সামান্য বাতাসেও সড়কের পাশে গাছের ডালপালা ভেঙে ঘণ্টার পর ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এটি সড়কে নতুন আপদ হিসাবে দেখা দিয়েছে। কিন্তু সংশ্লিষ্টদের এই নিয়ে তেমন কোনো তৎপরতা দেখা যায় না বলে অভিযোগ স্থানীয়দের।

পূর্ববর্তী নিবন্ধরাজনীতির ‘রহস্য পুরুষ’ সিরাজুল আলম খানের মৃত্যু
পরবর্তী নিবন্ধনায়ক ফারুকের আসনে নৌকার মাঝি আরাফাত