কাথরিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারের মামলা

জোর করে স্ট্যাম্পে স্বাক্ষর আদায়ের অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইবনে আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ওই ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ১নং ওয়ার্ডের ইউপি মেম্বার বাদশা মিয়া। বৃহস্পতিবার বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করা হয়। মামলায় সাক্ষী করা হয় একই ইউনিয়ন পরিষদের আরও ৬ মেম্বারসহ সচিবকে। উল্লেখ্য, কাথরিয়া ইউনিয়ন পরিষদের ৬ মেম্বার ইতিমধ্যে পরিষদের নানা অনিয়ম এবং পরিষদের ভবনে অফিস না করে নিজ বাসায় অফিস করার অভিযোগে চট্টগ্রাম জেলা প্রশাসক এবং বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে তদন্ত চলমান রয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ পরিচালক বদিউল আলমের কার্যালয়ে একবার শুনানিও অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় ও আদালতে দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, গত ২৫ আগস্ট ইউপি সদস্য বাদশা মিয়াসহ ওই ইউনিয়ন পরিষদের আরও ৬ জন ইউপি সদস্যকে বিশেষ কাজ আছে বলে চেয়ারম্যান ইবনে আমিন তার ব্যক্তিগত অফিসে নিয়ে যান। পরে তাদের থেকে খালি স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করার চেষ্টা করেন। কেউ স্বাক্ষর না করায় চেয়ারম্যান ইবনে আমিন ক্ষিপ্ত হয়ে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য বাদশা মিয়াকে সহ অপরাপর ইউপি সদস্যগণকে লাঞ্ছিত করেন।

এক পর্যায়ে বাদশা মিয়ার কাছ থেকে খালি স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করে নিলেও অন্যরা চলে যান। পরে চেয়ারম্যান ইবনে আমিন ওই স্ট্যাম্প ফেরত দেয়ার কথা বললেও দীর্ঘদিন ধরে তা ফেরত না দেয়ায় ইউপি সদস্য বাদশা মিয়া বাদী হয়ে চেয়ারম্যান ইবনে আমিনের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন। কাথরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইবনে আমিন ঘটনা অস্বীকার করে বলেন, ‘কয়েকজন ইউপি সদস্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন। তারা আমাকে ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালনে অসহযোগিতা করছেন।’

পূর্ববর্তী নিবন্ধপাহাড়ে সুদর্শন উদয়ী ধলা চোখ
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে মা ছেলে গ্রেপ্তার