কাতারের গরম দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা ফুটবলারদের

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৩১ মে, ২০২১ at ১১:০৭ পূর্বাহ্ণ

কাতারের রাজধানী দোহায় এখন তাপমাত্রা এখন ৪২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমের মধ্যে অনুশীলন সারছেন বাংলাদেশ দলের ফুটবলাররা। এমন প্রতিকুল অবস্থার সাথে নিজেদের মানিয়ে নেওয়ার তাগিদ দিলেন কোচ জেমি ডে তার শিষ্যদের । ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের তিনটি ম্যাচ খেলতে বাংলাদেশ দল এখন কাতারে। গত শনিবার কাতার ইউনিভার্সিটি মাঠে প্রথম অনুশীলন সেরেছে জামাল ভুইয়ারা। কাতারের গরমের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে দেশে তীব্র তাপদাহের মধ্যে অনুশীলন করেছিল বাংলাদেশ দল। দোহাতে গিয়ে প্রথম দিনের অনুশীলন করতে নেমে সেখানকার গরম প্রসঙ্গ উঠে এলো জেমির কথায়। তবে সেখানকার অনুশীলন সুবিধা নিয়ে সন্তুষ্টির কথাও জানালেন এই ইংলিশ কোচ।
বাংলাদেশ দলের কোচ বলেণ এখানে গরম বেশি। আমাদের খেলোয়াড়রা যে আবহাওয়ায় খেলতে অভ্যস্ত এখানকার আবহাওয়া তার চেয়ে কিছুটা ভিন্ন। তবে এর সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য কয়েকটা দিন সময় পাচ্ছি। আশা করছি এই সময়ের মধ্যেই এখানে খেলার জন্য অভ্যস্ত হয়ে যাবে খেলোয়াড়রা। অবশ্য খেলার সময় মাঠের পরিবেশ ভিন্ন হবে। কারন সেখানে তাপমাত্রা নিয়ন্ত্রণের ব্যবস্থা আছে। তবে যাই থাকুক না কেন এই কন্ডিশনের সাথে আমাদের দ্রুত মানিয়ে নিতে হবে। কাতার বিশ্ববিদ্যালয় মাঠে প্রথম অনুশীলন করতে গিয়ে জেমি ডে বলেন এখানকার সুবিধা বেশ ভাল। আমরা আপাতত প্রথম ম্যাচের দিকে তাকিয়ে আছি। আর সে জন্য প্রস্তুত হচ্ছি। গত কয়েক সপ্তাহে দেশে অনুশীলনে যে ব্যাপারগুলো নিয়ে কাজ করেছি সেগুলো এখানেও করতে চাই। তবে আমরা প্রথম ম্যাচটি খেলার জন্য উন্মুখ হয়ে আছি আমি।
জেমি ডে বলেন আমরা জয়ের খরা কাটাতে চাই। অধিনায়ক জামাল ভূইয়াসহ দলের অনেকের কণ্ঠে সেই প্রত্যয়। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার ইনজুরির কারণে সুযোগ পাওয়া রাসেল মাহমুদ লিটনও জানালেন জয় খরা কাটানোর লক্ষ্যের কথা। তিনি বলেন এখানে বেশ গরম। হোটেল, মাঠ সব আয়োজনই ভালো হয়েছে। দলের সবাই সুস্থ আছে। সবাই অনুশীলন করেছে। অনুশীলনে সবাই সিরিয়াস। আমাদের একটা লক্ষ্য আছে আর সেটা পূরণ করেই দেশে ফিরতে চাই আমরা।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালে শিকলবাহা
পরবর্তী নিবন্ধনিজের ব্যাটিং পজিশন এগিয়ে আনার অনুরোধ করবেন সাইফ