কাউন্সিলর হওয়ার ২০ দিন পর জামিনে মুক্তি পেলেন টিনু

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৯ অক্টোবর, ২০২১ at ৫:৩৭ পূর্বাহ্ণ

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হওয়ার ২০ দিন পর কারাগার থেকে মুক্তি পেলেন নূর মোস্তফা টিনু। জামিনের কাগজপত্র চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পৌঁছালে যাচাই বাছাই শেষে গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটায় তাকে মুক্তি দেয়া হয়। এর আগে গত মঙ্গলবার উচ্চ আদালত থেকে টিনু জামিন লাভ করেন। কারাগারের জেলার দেওয়ান তারিকুল ইসলাম ও টিনুর আইনজীবী জাফর ইকবাল আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
দেওয়ান তারিকুল ইসলাম বলেন, উচ্চ আদালত থেকে চট্টগ্রাম আদালত হয়ে আসা জামিনের কাগজপত্র আমাদের কাছে এসে পৌঁছালে আমরা সেগুলো যাচাই বাছাই করি। একপর্যায়ে তাকে মুক্তি দেয়া হয়। গত ৭ অক্টোবর চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে কারাগারে থাকা অবস্থায় কাউন্সিলর নির্বাচিত হন টিনু।
আইনজীবী জাফর ইকবাল বলেন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে শপথ পাঠে টিনুর সামনে আর বাধা নেই। আগামী সপ্তাহে তিনি শপথ পাঠ করবেন। এদিকে কারাগার থেকে মুক্তি পাবে টিনু, এমন খবরে কারাগারের সামনে এসে ভীড় করেন তার অনুসারীরা। একপর্যায়ে ফুলের মালা গলায় দিয়ে তাকে নিয়ে যান তারা। এর আগে কারাগারের সামনেই অনুসারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন টিনু।
গত ২০ জুন নগরীর পাঁচলাইশ থানার একটি অস্ত্র মামলায় যুবলীগ নেতা নূর মোস্তফা টিনুকে দ্বিতীয় দফায় কারাগারে পাঠায় ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত। উচ্চ আদালতের জামিন শেষ হলে তিনি ওই সময় আদালতে আত্মসমর্পণ করেছিলেন। ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর দেশজুড়ে চলা শুদ্ধি অভিযানের সময় বিদেশি পিস্তলসহ নগরীর চকবাজারের কাপাসগোলা এলাকা থেকে টিনুকে গ্রেপ্তার করে র‌্যাব।
এ ঘটনায় র‌্যাবের এক কর্মকর্তা বাদী হয়ে পাঁচলাইশ থানায় অস্ত্র আইনের বিভিন্ন ধারায় তার ও তার এক সহযোগী জসিম উদ্দিনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। সেদিনই তাকে আদালতে হাজির করা হলে শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে দীর্ঘদিন কারাগারে থাকার পর গত ২৩ জানুয়ারি তিনি জামিনে মুক্তি পান।

পূর্ববর্তী নিবন্ধচমেক প্যাথলজি বিভাগের ল্যাবে মাইক্রোস্কোপের যন্ত্রাংশ চুরি
পরবর্তী নিবন্ধচার ঘণ্টা বন্ধ ছিল চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ