কাউন্সিলর প্রার্থীদের গণসংযোগ

| সোমবার , ২৫ জানুয়ারি, ২০২১ at ৯:১৪ পূর্বাহ্ণ

জাহাঙ্গীর আলম দুলাল, ১৩ নং ওয়ার্ড : ইসলামী স্কুল-সেগুন বাগান-ওয়ার্কসপ গেইট ও রেলওয়ে অফিসার্স কলোনিতে গণসংযোগ পরবর্তী পথসভায় ১৩নং পাহাড়তলী ওয়ার্ড বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর আলম দুলাল বলেন, ভয়ভীতিকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে এসে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করুন। দুলাল বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে কিশোরদের খেলাধুলামুখী ও মাঠগুলোকে দখলমুক্ত করে খেলার উপযোগী করব। গণসংযোগে দুলাল ভোটারদের কাছে ধানের শীষ ও ঘুড়ি মার্কায় ভোট চান। জনসংযোগে উপস্থিত ছিলেন হেলাল হোসেন, গোলাম সরোয়ার, মোহাম্মদ মিল্টন, বাদশা আলমগীর, হুমায়ুন কবির, রাশেদ, শাহাদাত হোসেন, নুর হোসেন, মো. সুমন, আব্দুল রহমান, মো. হোসেন, মো. জাবেদ, মো. জুম্মন, মোবারক হোসেন, মো. আরজু প্রমুখ।
হাসান মুরাদ বিপ্লব, ৩৩ নং ওয়ার্ড : সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে মিষ্টি কুমড়া প্রতীক নিয়ে ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ফিরিঙ্গী বাজারের চুড়িয়ালটুলি লেইন গণসংযোগ করেন। বিকাল ৪টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত এই গণসংযোগে উপস্থিত ছিলেন সখির মিয়া, হানিফ, আজিজুর রহমান, লিটন, রুবেল, নিয়াজ, আরিফ, রায়হান, সুফি রিজভী, সুলতান সম্রাট, তাসকিন, ফয়সাল, নাঈম, মাসুৃম প্রমুখ।
সাহেদ ইকবাল বাবু, ২নং ওয়ার্ড : নগরীর ২নং জালালাবাদ ওয়ার্ডের কুলগাঁও খাজা রোডে নৌকা ও ঝুড়ি মার্কার সমর্থনে গণসংযোগ করেছেন সাবেক কাউন্সিলর ও বর্তমান কাউন্সিলর পদপ্রার্থী সাহেদ ইকবাল বাবু।
এসময় গণসংযোগে অংশগ্রহণ করেন ইউছুপ (সর্দার), আজিজুল হক মিয়া, মো. বখতিয়ার, মো. মান্নান, মো. শামসুল আলম, দোলন কুমার বিশ্বাস, মো. রিমন আবেদীন, মো. জিকু, মো. জাহাঙ্গীর, মো. ইউনুছ, মো. মনির হোসেন, মো. ওসমান গনি, মাসুদ রানা, রাসেল, আক্তারুজ্জামান নাহিদ, ইমন, রিফাত, বাবুল, পলাশ বিশ্বাস, স্বপন দাশ, টিটু বিশ্বাস, শৈবাল দাশ বিধান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জহর লাল হাজারী, ৩২ নং ওয়ার্ড : মিষ্টি কুমড়া ও হেলিকপ্টার প্রতীকের সমর্থনে গতকাল বিকাল থেকে রাত অবধি হাজারী লেইন এলাকায় গণসংযোগ করেছেন ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহর লাল হাজারী ও রুমকি সেনগুপ্ত। এ সময় তারা স্থানীয় ব্যাক্তিবর্গ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে নৌকা মার্কার পাশাপাশি তাদের নিজেদের প্রতীকের পক্ষে ভোট চান। গণসংযোগ চলাকালে উপস্থিত ছিলেন রতন আচার্য্য, মৃদুল দে, শিবু দাশ, স্বপন কুমার দে, রাম আচার্য্য, বাবু হারাধন বনিক, উত্তম সিং হাজারী, হরিভূষন রায়, শিবু দত্ত, লিটন দাশ, বিপ্লব চৌধুরী প্রতাপ, সুমন রায় চৌধুরী, এডভোকেট গৌতম সিং হাজারী, কিশোর দে রনি, বিরাম চক্রবর্তী, মনোজিত দাশ, নিপু শর্ম্মা, স্বাগতম সিং হাজারী, নয়ন সরকার, হেমন্ত রায়, জয় চৌধুরী, ভুপেন রায়, রাজীব মল্লিক, প্রিয়ম দে, হানিফ জ্যাকি, তারেক চৌধুরী, এডভোকেট সুব্রত চৌধুরী, রাজীব সিকদার বিল্লু, তন্ময় সেন শিবু, সজীব দাশ, জয়ন্ত বনিক সহ ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।
আবদুল কাদের, ২৮ নং ওয়ার্ড : ২৮ নং পাঠানটুলী নাগরিক কমিটি মনোনীত কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরের পক্ষে নৌকা ও ব্যাডমিন্টন প্রতীকে গণমিছিলের আয়োজন করেন আবদুল কাদেরের সহধর্মিনী নুসরাত জাহান। এতে নেতৃত্ব দেন বীর মুক্তিযোদ্ধা শেখ মো. জাহেদ। মিছিলটি কমার্স কলেজ প্রাঙ্গন থেকে শুরু করে মোগলটুলী বাই লেইন, কাটা বট গাছ, মতিয়ারপুল, বড়ুয়া পাড়া, ডেবার পাড় হয়ে গোসাইলঙ্গা হিন্দু পাড়ায় গিয়ে শেষ হয়। এতে ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। নুসরাত জাহান বলেন, এলাকার চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সুন্দর একটি ডিজিটাল ওয়ার্ড গড়ার লক্ষ্যে ব্যাডমিন্টন মার্কা ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট প্রার্থনা করেন।
জহুরুল আলম জসিম, ৯নং ওয়ার্ড : ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ও বর্তমান কাউন্সিলর পদপ্রার্থী এবং ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জসিম তার মিষ্টি কুমড়ার সমর্থনে গতকাল রবিবার সন্ধা ৬টায় নগরীর আকবরশাহ্‌ রেলওয়ে হাউজিং সোসাইটি এলাকায় ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে শেষবারের মত জনগণের সাথে দেখা ও কুশলাদি বিনিময় করেন। এসময় ভোটারদের উদ্দ্যেশে তিনি বলেন, শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষে নান্দনিক চট্টগ্রাম গড়তে ও নগরবাসীর র্অধিকার নিশ্চিতকরণ, গ্রীন ও ক্লিন সিটিকে আরও অগ্রসর করতে এবং উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আগামী ২৭ জানুয়ারি মেয়র পদে বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে নৌকা প্রতীকে এবং কাউন্সিলর পদে আমাকে মিষ্টি কুমড়ায় রায় দিয়ে উন্নয়নকে চলমান রাখার সুযোগ করে দিন।
আবুল হাশেম, ২৬ নং ওয়ার্ড : বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাতের ধানের শীষ ও নিজ প্রতীক লাটিমের সমর্থনে গণসংযোগ করেছেন ২৬ নং ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী আবুল হাশেম। গণসংযোগে আরো উপস্থিত ছিলেন ইলিয়াছ চৌধুরী, ইসলাম, পারভেজ আলম, তসলিম, তৈয়ব, সাহাবুউদ্দীন, রিপন, আশরাফ, বাবর, রুবেল, সুজন, সিরাজ, ওয়াহিদ প্রমুখ
নুরুল আবছার, ৪১ নং ওয়ার্ড : ৪১ নং ওয়ার্ড দক্ষিণ পতেঙ্গার বিএনপি কাউন্সিলর প্রার্থী নুরুল আবছার ধানের শীষ ও মিষ্টি কুমড়া প্রতীকের সমর্থনে এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন। এসময় স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গণসংযোগে নুরুল আবছার বলেন, নির্বাচিত হলে তিনি এলাকায় সুপেয় পানির ব্যবস্থা করবেন।
এম আশরাফুল আলম, ৬ নং ওয়ার্ড : ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে ঘুড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী লায়ন এম আশরাফুল আলমকে বিজয়ী করতে ওয়ার্ডের সালেহ আহমদ হাউজিং সোসাইটি এলাকায় ব্যাপক গণসংযোগ ও প্রচারণা চালিয়েছে ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ। প্রচারণায় উপস্থিত ছিলেন ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আ.লীগের সভাপতি সামশুল আলম, মনজুর হোসাইন, ইসমাঈল ইলিয়াছ, হুমায়ুন কবির, বেলাল উদ্দিন, মোরশেদুল আলম, আব্দুল হাদী, প্রফেসর খোরশেদুল আলম, মোহাম্মদ খালেদ, ইসতিয়াক আহমেদ, আব্বাস উদ্দিন, ইফতেখার আহমদ, রিদুওয়ান আহমদ, আব্দুল মান্নান, হাসেম উদ্দিন, জসিম উদ্দিন, কফিল উদ্দিন, জামাল উদ্দিন, বেতারুল ইসলাম, অভিজিৎ রায় প্রমুখ।
মোহাম্মদ মহসীন, ৮নং ওয়ার্ড : ৮নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ মহসীন গতকাল শুলকবহর ওয়ার্ড রুবিগেইট, ভালিকার মোড, পানিরকল, সিএন্ডবি তালতল, লেদু সেক্রেটারি সহ আশপাশের এলাকায় গণসংযোগ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন মো. সাইফুল ইসলাম, আশরাফ উদ্দিন, মাঈনুল ইসলাম, আকতার ফারুক, শাহাজান হামেদী, ফজু ইসলাম, আক্তার হোসেন বাবুল, ইয়াছিন, জামাল হোসেন, সাইফুল ইসলাম, মমিনুল হক শিকদার, শওকত হোসেন, রমজান আলী, সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, হোসেন, শাকিল, আরমান, সাইফুল ইসলাম, মোরশদে, আনিসুর রহমান, নিজাম উদ্দিন, নাঈম ইসলাম, আরাফাত হোসেন, জসিম উদ্দিন, মাহাতাব উদ্দিন, সাইফুল মিয়া প্রমুখ।
অধ্যাপিকা বিবি মরিয়ম ২৮ নং ওয়ার্ড : চসিক নির্বাচনে বীরমুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরীর নৌকা ও ২৮, ২৯ ও ৩৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রার্থী অধ্যাপিকা বিবি মরিয়মের চশমা প্রতীকের সমর্থনে গতকাল রোববার সকাল থেকে বিভিন্ন এলাকায় গণসংযোগ করা হয় । স্বাধীনতা নারী শক্তির স্বতন্ত্র প্রার্থী বিবি মরিয়ম ২৮ নং মোগলটুলী ওয়ার্ডের কয়েকটি এলাকায় ভোটারদের সাথে কুশল বিনিময় করেন। এ সময় আগ্রাবাদ মহিলা কলেজের অধ্যাপিকা বিবি মরিয়ম চট্টগ্রামকে বিশ্বমানের নগরী করতে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। একই সাথে মানবিক কাজের পাশাপাশি সমাজ উন্নয়নে নারীর অংশীদারিত্ব নিশ্চিতকরণে সৎ,যোগ্য ও শিক্ষিত প্রার্থীকে চশমা প্রতীকে ভোট দেয়ার অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন স্বাধীনতা নারী শক্তির পরিচালক গোলতাজ বেগম শান্তা ,মোহছেনা আকতার,পারভিন আকতার,সহকারী পরিচালক ফাতেমা তুজ জোহরা এ্যানি,জান্নাতুল ফেরদৌস,জান্নাত নার্গিস,নার্গিস হোসেন এবং ইউনিট নেত্রীগন।
এইচ.এম সোহেল ২৭ নং ওয়ার্ড : নগরীর ২৭নং আগ্রাবাদ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে ২৭নং আগ্রাবাদ ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আলহাজ্ব এইচ. এম সোহেল। তিনি গত ২৩ জানুয়ারি আগ্রাবাদ ওয়ার্ডের নজির ভান্ডার লেইন, নাবালক মিয়ার বাড়ি, জামান সরদারের বাড়ি, বাদশা মিয়া লেইন, সেকান্দর সরদার লেইন, এম.ডি.সি ভবন, সালেহ জহুরের বাড়ি, জাফর সরদারের বাড়ি গণসংযোগ শেষে বড়পুল চত্বরে এসে নির্বাচনী প্রচার কাজ শেষ করেন। এসময় তিনি আগ্রাবাদ ওয়ার্ডের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘুড়ি মার্কায় ভোট প্রার্থনা করেন এবং সর্বস্তরের মানুষের দোয়া কামনা করেন। গণসংযোগকালে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ব্যাপক সংখ্যক নেতাকর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।
অনুপ বিশ্বাস ৩৪ নং ওয়ার্ড : চসিক নির্বাচনে ৩৪নং ওয়ার্ড পাথরঘাটা স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী অনুপ বিশ্বাস মিষ্টি কুমড়া মার্কায় ভোট দিয়ে এলাকাবাসীর সেবা করার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ জানান।গত ২৩ জানুয়ারী মনোহরখালীতে বসবাসরত জেলে সম্প্রদায়ের জনগণের সাথে মতবিনিময় ও গণসংযোগকালে তিনি বলেন, নির্বাচিত হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মনোহরখালীবাসীকে চাকরি সহ বিভিন্ন সুযোগ সুবিধা আমি দেব। আপনাদের আর্শিবাদ ও দোয়া কামনা করছি। সংক্ষিপ্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজমোহন সর্দার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুলাল সর্দার, হরিলাল সর্দার, যতীন সর্দার, প্রদীপ সর্দার, প্রফুল্ল সর্দার, নন্দরাজ, শ্রীধাম দাস প্রমুখ।
নুরুল আমিন ১২ নং সরাইপাড়া ওয়ার্ড : ১২ নং সরাইপাড়া পদ্ম পুকুর বাই লেইন, মৌসুমী আবাসিক এলাকা, নাজির বাড়ী, নতুন বাজার, পানির কল, বাচা মিয়া রোড়, আবুল বিড়ির মোড়, হাজী মমতাজ সওদাগর বাড়ী ও পাহাড়তলী বাজারে ব্যাপক গণসংযোগ করেন আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রাার্থী ও ১২ নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন । এসময় উপস্থিত ছিলেন এম. শওকত আলী, এ.বি.এম লুৎফুল হক প্রমুখ।
শহিদুল আলম ১৭ নং প.বাকলিয়া ওয়ার্ড : চসিক নির্বাচনে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম.রেজাউল করিম,কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ শহিদুল আলম ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শাহীন আকতার রোজীর সমর্থনে গত শনিবার বাকলিয়া ডিসি রোড,সৈয়দ শাহ রোড,চকবাজার, দেওয়ান বাজার এলাকায় গণসংযোগ করেন নগর মুক্তিযোদ্ধার সন্তান ও পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এসময় এম এ মুসা,আলী নেওয়াজ,আকবর আলী আকাশ, গোলাম আজম,এডভোকেট মোস্তফা নাজিম পাশা, নাজিম উদ্দীন, মুজিবুর রহমান,কামাল আহমদ,নাজিম দেওয়ান, ছাত্রনেতা অহমেদ শুভ, শহিদুল আলম উপস্থিত ছিলেন।
গণসংযোগকালে কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ শহিদুল আলম নির্বাচিত হলে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী,এলাকার সামাজিক সংগঠন ও মহল্লা কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে সামাজিক প্রতিরোধে কমিটি গঠন করে কার্যকর পদক্ষেপ নিবেন বলে প্রতিশ্রুতি দেন। তিনি উন্নয়নের স্বার্থে মেয়র পদে রেজাউল করিমকে নৌকা,তার মার্কা ঘুড়ি ও সংরক্ষিত আসনের আনারসে ভোট চান ভোটারদের কাছে।
রাধা রানী দেবী ২৫ ওয়ার্ড : নগরীর ২৫নং রামপুর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন ১১, ২৫ ও ২৬নং (দক্ষিণ কাট্টলী-রামপুর-উত্তর হালিশহর) ওয়ার্ডের সংরক্ষিত-১০ আসনের মহিলা কাউন্সিলর পদপ্রার্থী রাধা রানী দেবী তিনি গত ২৩ জানুয়ারি রামপুর ওয়ার্ডের সবুজবাগ, এইচ- ব্লক, জি- ব্লক, নন্দ মহাজন বাড়ি, গোপাল ঠাকুর বাড়ি সহ আশেপাশের এলাকায় ব্যাপক গণসংযোগ করেন এবং আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে তাঁেক বই মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার অনুরোধ জানান। গণসংযোগকালে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহেদ, মাসুদ রায়হান, আমিনুল ইসলাম রুবেল, মনিরুল্লাহ খান, আমজাদ খান, জুয়েল নাথ, মোহাম্মদ ইমতিয়াজ, অনিক, অয়ন, সায়েম, মাজহারুল আমিন জামশেদ, মানিক চন্দ্র নাথ, মোহাম্মদ আলভিরাজ শিশু, লাকী দেবী প্রমুখ। এসময় এলাকার বিপুল সংখ্যক জনসাধারণ গণসংযোগে অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধস্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আত্মসমীক্ষা
পরবর্তী নিবন্ধজলাবদ্ধতামুক্ত নগরী গড়তে শাহাদাতের বিকল্প নেই