কলেজ ক্যাম্পাসে মোবাইল নিয়ে ঘোরাঘুরি করলে ব্যবস্থা

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ১৩ নভেম্বর, ২০২৩ at ৩:২৭ অপরাহ্ণ

রাঙামাটি সরকারি কলেজে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার ঠেকাতে নোটিস জারি করেছে কলেজ কর্তৃপক্ষ। সোমবার (১৩ নভেম্বর) কলেজের অফিসিয়াল পেজে এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, এর আগেও বিভিন্ন সময়ে শ্রেণীকক্ষে পাঠ কার্যক্রমে শিক্ষকরা উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার বন্ধের কথা জানালেও এর কর্ণপাত করেনি শিক্ষার্থীরা। অবশেষে এবার নোটিস দিয়েছে কলেজ প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি কলেজ কর্তৃপক্ষের নিকট দৃষ্টিগোচর হচ্ছে যে, কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণিতে অধ্যয়নরত অধিকাংশ ছাত্র-ছাত্রী বিদ্যমান রুটিন অনুযায়ী নির্ধারিত ক্লাসে উপস্থিত না হয়ে অহেতুক কলেজ ক্যাম্পাসে অ্যান্ড্রয়েড মোবাইল সেট নিয়ে ঘুরাফেরা করে থাকে। এটি একদিকে শিক্ষাকার্যক্রমে বিঘ্ন ঘটাচ্ছে অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু পরিবেশ নষ্ট হচ্ছে যা স্বাভাবিকভাবে কাম্য নয়।

রাঙামাটি সরকারি কলেজে শান্তি-শৃঙ্খলা, শিক্ষার সুষ্ঠু পরিবেশ, শ্রেণি পাঠদানসহ সার্বিক নিরাপত্তা জোরদার ও নিশ্চিত করার লক্ষ্যে আগামী ১৯/১১/২০২৩ খ্রি. তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উক্ত শ্রেণির ছাত্র-ছাত্রীদেরকে নির্ধারিত ক্লাস/ক্যাম্পাসে অ্যান্ড্রয়েড মোবাইল সেট ব্যবহার না করার জন্য নির্দেশ দেয়া গেল।

নির্ধারিত তারিখের পর কোনো ছাত্রছাত্রী ক্লাসে অ্যান্ড্রয়েড মোবাইল সেট ব্যবহার করলে অথবা কলেজ ক্যাম্পাসে মোবাইল সেট নিয়ে অহেতুক ঘোরাফেরা করলে ভিজিলেন্স টিম কর্তৃক সঙ্গে সঙ্গে বাজেয়াপ্ত করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া।

পূর্ববর্তী নিবন্ধভূমি অপরাধ ও প্রতিকার আইনে রাঙামাটিতে প্রথম মামলা
পরবর্তী নিবন্ধকক্সবাজার জেলা জজ আদালতে ভার্চুয়ালি প্রথম সাক্ষ্যগ্রহণ