কর্ণফুলী নদীতে মিলল নিখোঁজ জেলের মরদেহ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৯ মে, ২০২৩ at ৩:৫০ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া জগদীশ দাশের (৬৪) মরদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজের তৃতীয় দিন শুক্রবার (১৯ মে) ভোর ৭টার দিকে উপজেলার বেতাগী ইউনিনের ৫ নম্বর ওয়ার্ড সিকদার পাড়া গ্রামের নদী ঘাট থেকে তার মরদেহটি উদ্ধার করেন স্থানীয়রা।

জগদীশ রাঙ্গুনিয়া পৌরসভা ২নং ওয়ার্ড বাচাশাহ নগর মহত্তরখীল গ্রামের মৃত শশিন্দ্র দাশের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে ওই এলাকার লোকজন গোসল করতে গেলে নদীতে মরদেহটি দেখতে পান। পরে মরদেহটি উদ্ধার করেন তারা। খবর পেয়ে নিখোঁজ জেলের পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে মরদেহটি জগদীশের বলে চিহ্নিত করেন।

এরআগে গত বুধবার (১৭ মে) দুপুর সোয়া ১টার দিকে কর্ণফুলী নদীতে মাছ ধরতে গিয়েছিল জগদীশ দাশ নামের এই জেলে। কর্ণফুলী নদীর হযরত কাঙ্গালী শাহ মাজার সংলগ্ন এলাকায় নদীর মাঝ বরাবর গেলে বাতাশ ও পানির ঘূর্ণির চক্রে পরে সে নৌকা থেকে পড়ে নদীতে ডুবে যায়। এরপর থেকে স্থানীয়দের পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীরাও তাকে উদ্ধারে চেষ্টা চালিয়েছিলো। অবশেষে নিখোঁজের দীর্ঘ ৪১ ঘন্টা পর জগদীশের মরদেহটি পাওয়া গেলো।

স্থানীয় পৌর কাউন্সিলর নুরুল আবছার জসিম জানান, গেল কয়েক বছর আগে বুলু দাশ নামে তার অপর এক ভাইও নদীতে মাছ ধরতে গিয়ে ট্রলারের ধাক্কায় নৌকা থেকে ছিটকে পড়ে নদীতে ডুবে মারা গিয়েছিলো। এমনকি ২০২১ সালের দিকে ইমাম হোসেন আবির নামের ৯ বছরের এক শিশু বন্ধুদের সাথে গোসল করতে নেমে ওই স্থানে ডুবে মারা গিয়েছিলো। জগদীশের লাশ উদ্ধারের বিষয়টি থানায় অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে আসেন। তবে পরিবারের লোকজনের কোন অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে বিনা ময়নাতদন্তে মরদেহটি সৎকার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ ঘণ্টার যানজট
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা