কর্ণফুলী নদীতে ডুবে সিটি কলেজ ছাত্রের মৃত্যু

কাপ্তাই প্রতিনিধি | শুক্রবার , ২৮ মে, ২০২১ at ১০:২৪ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলার মধ্যভাগ দিয়ে বয়ে যাওয়া কর্ণফুলী নদীতে ডুবে চট্টগ্রাম সিটি কলেজের এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার (২৭ মে) বিকাল ৫টার সময়। ওই কলেজ ছাত্রের নাম তন্ময় দাশ (১৯)। তার পিতার নাম সুবল দাশ। তারা চট্টগ্রামের টাইগার পাস এলাকায় বসবাস করেন।
জানা গেছে, আজ শুক্রবার চট্টগ্রাম থেকে ১০ বন্ধু কাপ্তাই বেড়াতে আসেন। কাপ্তাই উপজেলার বিভিন্ন স্থান ঘুরে বিকালে চন্দ্রঘোনা কয়লার ডিপো নামক স্থান থেকে একটি ইঞ্জিন বোটে চড়ে সবাই নৌ বিহারে বের হন।
নৌকায় ঘুরতে ঘুরতে সবাই চিৎমরম ইউনিয়নের সীতার ঘাট নামক স্থানে (সীতা মন্দির সংলগ্ন) এসে নদীতে গোসল করতে নামেন। এক পর্যায় তন্ময় দাশ পানিতে তলিয়ে যায়।
তাৎক্ষণিক অনেক খোঁজাখুঁজি করা হলেও তন্ময় দাশের কোনো সন্ধান পাাওয়া যায়নি। পরে খবর দেওয়া হয় বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটির ডুবুরি দলকে।
ঘাঁটির সাব লে. এস এম বি হোসেনের নেতৃত্বে ৯ জন ডুবুরি কর্ণফুলী নদীতে তল্লাশি চালান।
প্রায় ২ ঘণ্টা তল্লাশির পর রাত ৮টার সময় ডুবুরি দল নদী থেকে তন্ময় দাশকে উদ্ধার করতে সক্ষম হয়।
তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তন্ময়কে মৃত ঘোষণা করেন।
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে আমি চিৎমরমের সীতার ঘাট এলাকায় যাই এবং উদ্ধার অভিযান তদারকি করি। উদ্ধার অভিযানে চন্দ্রঘোনা ও কাপ্তাই থানা পুলিশও সহযোগিতা করে।
এই সংবাদ লেখা পর্যন্ত (রাত ৯টা ৫০ মিনিট) এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি।
মৃত তন্ময় দাশের বাবা ঘটনাস্থলে উপস্থিত আছেন। তিনি কারো বিরুদ্ধে অভিযোগ না করলে, থানায় কোনো মামলা না হলে এবং পরিবার যদি ময়নাতদন্ত ছাড়া লাশ বুঝে নিতে চায় সেই ক্ষেত্রে পুলিশ বাস্তবতা অনুযায়ী পদক্ষেপ নেবে বলে জানা গেছে। তবে কাপ্তাই বেড়াতে এসে কর্ণফুলী নদীতে ডুবে চট্টগ্রাম সিটি কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যুতে কাপ্তাইবাসীও শোক ও দুঃখ প্রকাশ করে।

পূর্ববর্তী নিবন্ধপ্রত্যাশিত ডিম না পেয়ে হালদার পাড়ে হতাশা (ভিডিও দেখুন)
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও