কর্ণফুলীতে বিআরটিএর অভিযানে ৯ মামলায় ২১ হাজার টাকা জরিমানা

পটিয়া প্রতিনিধি | শনিবার , ২০ এপ্রিল, ২০২৪ at ৮:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কর্ণফুলীর মইজ্জ্যার টেক এলাকায় বিআরটিএর অভিযান পরিচালনা করা হয়েছে। এতে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে অভিযানে ৯টি মামলা ও ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সড়ক পরিবহণ আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় নয়টি মামলা ও একুশ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে লাইসেন্স বিহীন ২টি গাড়িকে ৬ হাজার টাকা, ফিটনেসবিহীন ৩টি গাড়িকে সাড়ে ৭ হাজার টাকা ও অন্যান্য মামলা ৪টি গাড়িকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও রেজিস্ট্রেশনবিহীন ৩টি মোটরসাইকেল ডাম্পিংয়ে নেয়া হয়।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় সড়ক পরিবহন আইনে অভিযান চালিয়ে এই মামলা ও জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ চট্টগ্রাম জেলা সার্কেলের মোটরযান পরিদর্শক মোঃ ইকবাল আহমেদ ও বিআরটিএ, চট্ট মেট্রো-২ সার্কেলের মোটরযান পরিদর্শক মোঃ শাহাদাত হোসেন চৌধুরী। অভিযানে সার্বিক সহযোগিতা করে কর্ণফুলী থানা ও হাইওয়ে পুলিশ।

এ বিষয়ে কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, মহাসড়ককে শৃংঙ্খলা রাখতে ফিটনেসবিহীন ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায়থ বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ৯টি মামলায় ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধহালদায় ভেসে উঠল যুবকের লাশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত