কর্ণফুলীতে ঝাঁপ দিয়ে কিশোরীর আত্মহত্যার চেষ্টা

স্থানীয়রা বাঁচাল প্রাণ

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ৬:২৮ পূর্বাহ্ণ

ব্রীজের রেলিংয়ে উঠে কর্ণফুলী নদীতে ঝাঁপ দিয়ে এক কিশোরীর আত্মহত্যা চেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের প্রচেষ্টায় প্রাণে বেঁচে যায় ওই কিশোরী। গতকাল সোমবার বিকেল ৩টার দিকে কর্ণফুলীর শাহ্‌ আমানত সেতুতে এ ঘটনা ঘটে। কিশোরীর নাম মুন্নি আকতার (১৫)। সে নগরীর চকবাজার থানাধীন কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী এবং হাটহাজারী থানার গড়দুয়ারা ৯নং ওয়ার্ডের আব্দুল কাদের চৌকিদারের বাড়ির আব্দুস ছোবহানের কন্যা। বর্তমানে তারা নগরীর চকবাজার ১৬নং ওয়ার্ডের নতুন কলোনী উর্দুগলিতে ভাড়া বাসায় থাকেন বলে পুলিশ জানান। কিশোরীর বাবা আব্দুস ছোবহান নগরীতে ছেঁড়া টাকার ব্যবসায়ী বলে জানা যায়।
পুলিশ সূত্রে জানা যায়, কর্ণফুলী নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করছিল এ কিশোরী। এ সময় প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা বাঁধা দিয়ে তাকে উদ্ধার করে পুলিশে খবর দেয়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে তার দেয়া তথ্যমতে তার পরিবারকে বিষয়টি জানালে কিশোরীর পিতা এসে তাকে থানা থেকে বাসায় নিয়ে যায়। পড়ালেখা ছেড়ে দিয়ে সে গার্মেন্টসে চাকরি করতে পরিবারকে বেশ কিছুদিন ধরে চাপ দিয়ে আসছিল। পরিবার তার কথায় সাড়া না দেয়ায় অভিমান করে সে আত্মহত্যার চেষ্টা চালায় বলে তার পরিবার থানা পুলিশকে জানায়।
এ বিষয়ে কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানান, আত্মহত্যার চেষ্টাকারী কিশোরীকে উদ্ধার করে থানায় নেয়ার পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সে লেখাপড়া ছেড়ে পোশাক কারখানায় চাকরি নেয়ার অভিমানে আত্মহত্যা চেষ্টা চালায় বলে তার পরিবারের মাধ্যমে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধনগর ট্রাফিক পুলিশে বড় রদবদল
পরবর্তী নিবন্ধট্রাকের নিচে জীবন শেষ