কমিটি গঠনে অনিয়মের অভিযোগে ঝাড়ু মিছিল

উত্তর পাহাড়তলী ইউনিট বিএনপি

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ১০:৩৩ পূর্বাহ্ণ

নগরের আকবরশাহ থানা বিএনপির আওতাধীন ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ইউনিট কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে সংগঠনিক টিমের বিরুদ্ধে ঝাড়ু মিছিল হয়েছে। গতকাল শনিবার বিকেলে ফিরোজশাহ সড়কে এ ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল থেকে সাংগঠনিক টিম প্রধান এস কে খোদা তোতন, সদস্য সাহাবুদ্দিন কমান্ডার ও ইকবাল চৌধুরীর বিরুদ্ধে কমিটি গঠনে অনিয়মের সঙ্গে জড়িত অভিযোগ করে স্লোগান দেয়া হয়। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়। ইউনিট প্রার্থী সাইফুল ইসলাম, আবসার মিয়া, জসিম, বেলালের নেতৃত্বে মিছিলে ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।

তাদের দাবি, গত ১৮ অক্টোবর আকবরশাহ থানার উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ইউনিট কমিটি গঠন করা হয়। ব্যাপক অনিয়মসহ দলের হাইকমান্ডের নির্দেশনা অমান্য করে সাংগঠনিক টিম এবং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক অপকৌশলের মাধ্যমে কমিটি গঠন করেছে। অথচ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা ছিল প্রতিটি ইউনিটে তৃণমূল নেতাকর্মীদের কাউন্সিলর করে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করার। কিন্তু টিম প্রধান ও অন্য সদস্যরা কোনো কাউন্সিলদের না জানিয়ে শুধু প্রার্থীদের ডেকে এনে জোরপূর্বক অগণতান্ত্রিকভাবে ভোট করে। এতে পছন্দের প্রার্থীদের নির্র্বাচিত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা সৎসঙ্গের সম্মেলন
পরবর্তী নিবন্ধরাউজানে সিএনজি চুরি