কবিতা ও আবৃত্তির চর্চা তৃণমূলে ছড়িয়ে দিতে হবে

আবৃত্তিশিল্পী সংসদের কর্মশালায় সংস্কৃতি প্রতিমন্ত্রী

| শনিবার , ১৮ জুন, ২০২২ at ১২:১১ অপরাহ্ণ

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের উদ্যোগে দেশের প্রতিটি জেলায় আবৃত্তি প্রশিক্ষণ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে শুরু হয়েছে আবৃত্তি কর্মশালা। গতকাল শুক্রবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি গ্যালারি মিলনায়তনে দেশব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের জাতীয় পরিষদ সদস্য অঞ্চল চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী সভায় অতিথি ছিলেন চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দীন, মমতার প্রধান লায়ন রফিক আহমেদ। সংসদের যুগ্ম সদস্য সচিব মো. মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, যুগ্ম সদস্য সচিব ফারুক তাহের। উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের উপদেষ্টা আব্দুল হালিম দোভাষ, যুগ্ম সদস্য সচিব মাশকুর এ সাত্তার কল্লোল এবং আবু নাছের মানিক।

উদ্বোধনী সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, দেশের তৃণমূলে ও প্রত্যন্ত অঞ্চলে সংস্কৃতিচর্চায় পিছিয়ে পড়ছে। তাই কবিতা ও আবৃত্তির চর্চা সারাদেশের তৃণমূলে ছড়িয়ে দিতে হবে। বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ সারাদেশে কর্মশালার যে উদ্যোগ নিয়েছে তা অবশ্যই প্রসংশনীয়।

কর্মশালায় চট্টগ্রাম জেলার বিভিন্ন সংগঠনের নির্বাচিত ১৫০জন সদস্য শিল্পী অংশগ্রহণ করছেন। কর্মশালার প্রশিক্ষণে রয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, সংগীতশিল্পী ও প্রশিক্ষক নূর নবী মিরন এবং আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক মাশকুর এ সাত্তার কল্লোল। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইপিজেডে বিদ্যুৎস্পৃষ্টে ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু
পরবর্তী নিবন্ধঅচেনারে হয় চেনা