কক্সবাজারে অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১০ মে, ২০২১ at ৫:২১ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরের টেকপাড়া মাঝিরঘাট এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দেশে তৈরি ১টি একনলা বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ ও তাদের ব্যবহৃত ১১০ সিসি একটি মোটরসাইকেল জব্দ করা হয়। গতকাল রোববার শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের গ্রেফতার করেন। গ্রেফতারকৃত যুবকরা হলো-কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের পশ্চিম পাড়ার আব্দুল গাফ্‌ফারের ছেলে রুহুল আমিন প্রকাশ সোহেল (৩২), হাবিবুর রহমানের ছেলে ইলিয়াস (৩৫) ও কঙবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডের পশ্চিম বাহারছড়ার আবু তাহেরের ছেলে ছৈয়দ হোসেন রানা (২৮)।
কঙবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটক তিনজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অন্যদিকে উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরে যৌথ বাহিনীর অভিযানে দেশীয় তৈরি একটি বন্দুকসহ ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
শনিবার রাত সাড়ে ১১টার দিকে শিবিরের কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের (এফ ব্লক) এর রোহিঙ্গা চেয়ারম্যান মাস্টার মো. আব্দুল গনির বাসা থেকে অস্ত্রটি উদ্ধার করা হয় বলে জানান ১৪ এপিবিএন এর অধিনায়ক নাঈমুল হক নিপু।
তিনি জানান, বেশ কিছু অবৈধ অস্ত্র মজুদ রাখার গোপন সংবাদের ভিত্তিতে ১৪ এপিবিএন, সেনাবাহিনী ও ৮ এপিবিএন সদস্যরা শরণার্থী চেয়ারম্যান মাস্টার মো. আব্দুল গনির বাসায় অভিযান চালিয়ে একটি দেশীয় অস্ত্র ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। এসময় আব্দুল গনি বাড়িতে না থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধতবুও শহর ছাড়ছে মানুষ
পরবর্তী নিবন্ধবিশ্ব সংকটে, যুক্তরাষ্ট্রে টিকার বিপুল মজুদ