কক্সবাজারের দুই পৌরসভা ও ১৫ ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ২৬ মার্চ, ২০২১ at ৭:৪৪ পূর্বাহ্ণ

কক্সবাজারের দুই পৌরসভা ও ১৫ ইউপি নির্বাচনে প্রাথীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্ব স্ব উপজেলার রিটার্নিং অফিসার প্রতিদ্বন্দ্বিতাকারী প্রাথীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। এদিকে গত বুধবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে চকরিয়া পৌরসভায় তিন কাউন্সিলর প্রার্থী ও মহেশখালী পৌরসভায় চার কাউন্সিলর প্রার্থী নিবাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার বেদারুল ইসলাম জানান, টেকনাফ উপজেলার পাঁচ ইউনিয়নের ২৬ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিন প্রাথী আপিল করে প্রার্থীতা নিশ্চিত করেছেন। বৈধ প্রার্থীদের মাঝে আজ (গতকাল বৃস্পতিবার) প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। পেকুয়া উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ইরফান উদ্দীন জানান, উপজেলার টৈটং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
কুতুবদিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জামসেদুল ইসলাম জানান, কুতুবদিয়ার ছয় ইউনিয়নে চেয়ারম্যান এবং সাধারণ সদস্য পদে ৬ জন প্রাথী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এখানে ৩৩ চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত আসনের সদস্য পদে ৭৬ জন এবং সাধারণ সদস্য পদে ২১২ জন প্রাথী নির্বাচনে লড়ছেন। কক্সবাজার জেলা নির্বাচন অফিসার শাহাদৎ হোসেন জানান, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। আজ থেকে প্রার্থীরা প্রচারণায় অংশ নিতে পারবেন। ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ১১ এপ্রিল জেলার চকরিয়া ও মহেশখালী পৌরসভা এবং চার উপজেলার ১৫ ইউনিয়নে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকর্মপরিবেশ রক্ষায় বিজিএমইএ’র সাথে কাজ করবে শিল্প পুলিশ
পরবর্তী নিবন্ধমোস্তফা-হাকিম কলেজে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা