কক্সবাজারের উন্নয়নে ১০টি প্রকল্প প্রণয়ন করা হয়েছে

সভায় পানিসম্পদ উপমন্ত্রী

| বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:৩৮ পূর্বাহ্ণ

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, কক্সবাজারের উন্নয়নের জন্য প্রায় ৬ হাজার ৭১৫ কোটি টাকার ১০টি প্রকল্প প্রণয়ন করা হয়েছে। ইতিমধ্যেই ৭০৯ কোটি টাকার প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। আরও ৪০০ কোটি টাকার প্রকল্পের কাজ চলমান রয়েছে।

গতকাল মঙ্গলবার কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতির বিষয়ে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বাসসের।

উপমন্ত্রী বলেন, কক্সবাজারকে আরও নান্দনিক ও আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। এরই ধারাবাহিকতায় সরকার পর্যটন শিল্পের বিকাশে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজারে পর্যটন শিল্পের উন্নয়নে যত্রতত্র স্থাপনা না করার তাগিদ দিয়ে কক্সবাজারের উন্নয়নে মাস্টার প্ল্যান করার নির্দেশনা দেন তিনি।

উপমন্ত্রী আরও বলেন, কক্সবাজারে শুধু দেশীয় পর্যটকই নয়, বিদেশি পর্যটকদেরকেও আকৃষ্ট করতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব কাজের সিংহভাগই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কক্সবাজারে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করেছেন।

আন্তর্জাতিক মানের বিমানবন্দর বাস্তবায়নে কাজ করছেন। আর কক্সবাজারসহ সারাদেশের উপকূলীয় এলাকাকে প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়ের হাত থেকে রক্ষার জন্য স্থানীয় প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পানি উন্নয়ন বোর্ড চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপুকুরিয়া-তুলাতলী পল্লীমঙ্গল সমিতির অভিষেক
পরবর্তী নিবন্ধআখতারুজ্জামান ইলিয়াস : সমাজবাস্তবতার রূপকার