ওয়েবফিল্মে মেহজাবীন, থাকছেন প্রতিমন্ত্রী পলকও

| সোমবার , ১৮ এপ্রিল, ২০২২ at ১০:১৩ পূর্বাহ্ণ

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ’র বব সিজন ২-এ জনপ্রিয় লেখক রাহিতুল ইসলামের উপন্যাস ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’। এটি অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘ফ্রিল্যান্সার নাদিয়া’। আলোচিত নির্মাতা ইমরাউল রাফাত এই ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন। কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া এক মেধাবী ও সংগ্রামী গৃহবধূর গল্প। ২০১৯ সালে প্রকাশিত হয় উপন্যাসটি। সে সময় বেশ সাড়া ফেলেছিল এই গল্প। বিশেষ করে ফ্রিল্যান্সিং পেশার সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের মধ্যে আলোড়ন তুলেছিল এই বই। অনেকে আবার এই গল্প পড়েই ফ্রিল্যান্সিং পেশার দিকে আকৃষ্ট হন। রাহিতুলের উপন্যাস থেকে এবার ওয়েব ফিল্মে নাদিয়া হয়ে ধরা দেবেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নারীর ক্ষমতায়নের ওপর নির্মিত এই ফিল্মের একটি বিশেষ দৃশ্যে অভিনয় করছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
প্রথমবারের মতো অভিনয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ানো প্রসঙ্গে জুনাইদ আহমেদ পলক বলেন, নানা কাজে বেশিরভাগ সময়েই দেশের বিভিন্ন গ্রামাঞ্চলে আমার যেতে হয়। তখন গ্রামের নারীদের সঙ্গে আমার কথাবার্তা হয়, তখন বুঝতে পারি তাদের বেশির ভাগই দাম্পত্য জীবনে দায়িত্বের অদৃশ্য শৃঙ্খলে আবদ্ধ জীবনযাপন করছেন। শুধু এতোটুকুই বুঝতে পারি, সেই নারীদেরও ইচ্ছা জাগে পড়ালেখা করে নিজেদের কাজ দিয়ে সবার সামনে দৃষ্টান্ত স্থাপন করার।
এই ওয়েবফিল্মটি তেমনই একটি গল্প নিয়ে। সে রকম একটি অবস্থান থেকে নারীদের জন্য লেখক রাহিতুল ইসলাম যে অসাধারণ প্রেক্ষাপটে তার গল্প সাজিয়েছেন ও বঙ্গ সেই গল্প পর্দায় ফুটিয়ে তোলার উদ্যোগ নিয়েছে-তারা উভয়ই যথেষ্ট প্রশংসার দাবিদার।

পূর্ববর্তী নিবন্ধনিউ ইয়র্কে তাহসানের একক কনসার্ট
পরবর্তী নিবন্ধঈদে শুভ্র দেবের চমক!