ওষুধ চোর চক্রের আরো এক সদস্য গ্রেপ্তার

চমেক হাসপাতাল

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২২ at ৪:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে আরাফাফুল ইসলাম নামে চোর চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। শনিবার ভোরে হাসপাতালের অপারেশন থিয়েটারের (ওটি) সামনে থেকে ব্যাগ ভর্তি ওষুধসহ তাকে আটক করা হয়। তার ব্যাগ থেকে ২৫ ধরণের ওষুধ জব্দ করা হয়েছে। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান এসব তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতাল পুলিশ ফাঁড়ির সদস্যরা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে থেকে ব্যাগভর্তি ওষুধসহ ওই যুবককে আটক করা হয়। তার কাছ থেকে ২৫ ধরনের ওষুধ পাওয়া যায়। অপারেশন থিয়েটারের কর্মচারীরা এসব ওষুধ তার কাছে বিক্রি করেছে বলে জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়।
পুলিশ জানায়, উদ্ধারকৃত এসব ওষুধ মূলত রোগীর। যা বিভিন্নভাবে হাসপাতালের কর্মচারীরা হাতিয়ে নেয়। পরে সুযোগ বুঝে তারা এসব ওষুধ হাসপাতালের বাইরে পাচার করে। এর আগেও বিভিন্ন সময় ওষুধ চোর চক্রের বেশ কয়জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। দালাল, চোর চক্রসহ যে কোনো অনিয়মের বিরুদ্ধে হাসপাতাল প্রশাসনের অবস্থান কঠোর বলে মন্তব্য করেছেন চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান। অনিয়মে জড়িত থাকার অভিযোগ পেলে কাউকে ছাড় দেয়া হবে না বলেও সতর্ক করেছেন হাসপাতাল পরিচালক।

পূর্ববর্তী নিবন্ধকর পুনর্মূল্যায়নে আপিলের মাধ্যমে ‘জনদুর্ভোগ’ হচ্ছে
পরবর্তী নিবন্ধ৩ অক্টোবরের পর কোভিড টিকার প্রথম ডোজ নয়