ওল্ড্‌ প্লাসিডিয়ানস্‌ এসোর ১১তম পুনর্মিলনী

| বুধবার , ৩০ ডিসেম্বর, ২০২০ at ৯:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সেন্ট প্লাসিড্‌স স্কুলের প্রাক্তন ছাত্রদের সংগঠন ওল্ড্‌ প্লাসিডিয়ানস্‌ এসোসিয়াশেন (ওপিএ) এর ১১তম পুনর্মিলনী অনুষ্ঠান গত ১৮ই ডিসেম্বর স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানে আগত সকল অংশগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, বিশেষ অতিথি ছিলেন সেন্ট প্ল্যাসিড’স স্কুল ও কলেজের অধ্যক্ষ ব্রাদার সুব্রত লিও রোজারিও সিএসসি, ইস্পাহানী গ্রুপের জিএম ওমর হান্নান এবং জেলা লায়ন ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫, বি-৪ বাংলাদেশ এর ২য় জেলা গভর্নর এস কে সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী।
বিকাল ৩টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত এবং সেন্ট প্ল্যাসিড’স স্কুলের স্কুল এনথেম পরিবেশন করা হয়। এরপর বেলুন উড়িয়ে প্রধান অতিথি অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ওপিএন এরল গোমেজ ও ওপিএন সজল কান্তি চৌধুরীর উপস্থাপনায় ১১তম পুনর্মিলনী অনুষ্ঠানের চেয়ারম্যান ও ওপিএ সভাপতি ওপিএন প্রসেনজিত দত্ত (রাজু)র সভাপতিত্বে এবং পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক আইপিপি ওপিএন মাশফিক আহমদ চৌধুরীর পরিচালনায় মূল আলোচনা সভার শুরুতেই আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
এরপর ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত প্রয়াত স্কুলের সকল প্রাক্তন শিক্ষক ও ওপিএনদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর ১১তম পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে ছাপানো বিশেষ ক্রোড়পত্র ‘অ্যাসেম্বলি’ এর মোড়ক উন্মোচন করা হয়। সভায় বক্তারা স্কুলের প্রাক্তন ছাত্রদের মধ্যে বিরাজমান ভ্রাতৃত্ববোধ ও করোনা মহামারীতে ওপিএনদের কার্যকলাপের প্রশংসা করেন।
অন্যানদের মধ্যে প্রাক্তন সভাপতি ওপিএন মোহাম্মদ ইয়াকুব, মোহাম্মদ রফিক, শেখ জুবায়েদ হোসেন, বর্তমান কার্যকরী পরিষদের সহ-সভাপতি নেওয়াজ এ খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আনিছ উল্লাহ, যুগ্ম সম্পাদক জোবায়ের হোসাইন, ট্রেজারার ইমরুল কায়েস, সদস্য শওকত দোভাষ, রোনাল্ড গোমেজ, মোহাম্মদ হাফিজুর রহমান, মোহাম্মদ কামরুল ইসলাম, ঝিলিক বৈদ্য, ডেভিড পিনহারিও, ওয়াসিম শরীফ, এএসএম মামুনুর রহমান, রায়হান মোর্শেদ ও আয়োজক কমিটির সকল সদস্য এবং প্রায় ৬শ আজীবন সদস্য উপস্থিত ছিলেন। এরপর এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। শেষে নৈশভোজ ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় আরো ৭ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধজালালাবাদ পাহাড়ে ফের দখলদারদের থাবা