‘ওরা কেউ কিছু বলছে না’

ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে নির্যাতন জরুরি সভা ডেকেছে চমেক

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৪:৪৯ পূর্বাহ্ণ

ছাত্রশিবিরের কর্মী সন্দেহে ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় জরুরি সভা ডেকেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) কর্তৃপক্ষ। আজ শনিবার সকাল ১০টায় এ সভা অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করে চমেক অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আক্তার আজাদীকে বলেন, আমরা জরুরি একটি সভা ডেকেছি। সকল শিক্ষককে সভায় থাকতে বলা হয়েছে। সাধারণ সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রয়োজনে একাডেমিক কাউন্সিলের সভা ডাকা হবে।

প্রসঙ্গত, শিবিরের কর্মী সন্দেহে চমেক প্রধান ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনা ঘটে। নগরীর চট্টেশ্বরী সড়কের এ ছাত্রাবাসে বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত জাহিদ হাসান ওয়াকিল, সাকিব হোসেন, এসএ রায়হান ও মোবাশ্বির হোসেন শুভ্র নামে চার শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতনের তথ্য পাওয়া যায়। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে নির্যাতনের এ অভিযোগ উঠেছে।

নির্যাতনের শিকার চারজনই কলেজের ৬২তম ব্যাচের শিক্ষার্থী। তাদের মধ্যে জাহিদ ও রায়হানকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা আইসিইউতে চিকিৎসাধীন। বাকি দুজন নিজেদের গ্রামের বাড়িতে ফিরে গেছেন। এদের একজনকে বৃহস্পতিবার রাতেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে জানিয়ে চমেক অধ্যক্ষ বলেন, আমরা খবর পাওয়ার পরপরই তাদের পরিবারের সাথে যোগাযোগ করি।

একজনের বাড়ি কুমিল্লায়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করা হয়েছে। আরেকজনের বাড়ি নারায়ণগঞ্জে। তাকে ডাক্তার দেখানো হয়েছে। আর যে দুজন আইসিইউতে আছে, তারা ভালো আছে। আশঙ্কাজনক কোনো কিছু নেই।

এদিকে, কারা নির্যাতন করেছে, সে বিষয়ে নির্যাতনের শিকার কোনো শিক্ষার্থী কিছু স্বীকার করছে না বলে দাবি কলেজ কর্তৃপক্ষ ও পুলিশের। এ বিষয়ে চমেক অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আক্তার বলেন, ওরা কেউ কিছু স্বীকার করছে না। যার কারণে বিষয়টি এখন তদন্ত করেই হয়তো বের করতে হবে। এ সংক্রান্ত আমাদের একটি কমিটি করা আছে। এই কমিটি তদন্ত করবে নাকি নতুন কমিটি করা হবে, তা শনিবারের (আজ) সাধারণ সভায় সিদ্ধান্ত হবে

পূর্ববর্তী নিবন্ধশাহ আমানতে হত্যা মামলার আসামি রোহিঙ্গা গ্রেফতার
পরবর্তী নিবন্ধজেদ্দা যাওয়ার পথে চট্টগ্রাম বিমানবন্দরে রোহিঙ্গা গ্রেপ্তার