এসএসসির ফল ২৫-২৭ জুলাই প্রকাশের প্রস্তাব

| সোমবার , ৩ জুলাই, ২০২৩ at ৫:৫৬ পূর্বাহ্ণ

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। এই কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার গতকাল রোববার এই তথ্য জানান। তিনি বলেন, সরকার যেদিন ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করবে, সেদিন ফল প্রকাশ করা হবে। খবর বিডিনিউজের।

সাধারণত পরীক্ষা শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে এসএসসি এবং এইচএসসির ফল প্রকাশ করা হয়। গত ৩০ এপ্রিল এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। ২৫ মে এই পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় মোখার কারণে তা কয়েকটি বিভাগে কয়েক দিন পিছিয়ে যায়। এবারের পরীক্ষায় ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী অংশ নেয়। শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, শিক্ষা বোর্ডের প্রস্তাব অনুযায়ী এসএসসির ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠানো হবে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন ফল প্রকাশ করা হবে।

রেওয়াজ অনুযায়ী, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী এসএসসির ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে তুলে দেন। এরপর সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধতালাবদ্ধ ঘরে কাভার্ড ভ্যান চালকের লাশ, সঙ্গে থাকা নারীকে খুঁজছে পুলিশ
পরবর্তী নিবন্ধচাটগাঁইয়া ‘রসম’ এবং একটি অভিনব প্রতিবাদ