এসএসসির ফল এ সপ্তাহেই

| সোমবার , ২৭ ডিসেম্বর, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

মহামারীর কারণে বিলম্বিত এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে চলতি সপ্তাহেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপ সফর শেষে দেশে ফেরার পর যেকোনো দিন ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ। গতকাল তিনি বলেন, আমরা এ মাসেই ফলাফল দেব। প্রধানমন্ত্রী মালদ্বীপ সফরে যাওয়ার আগে শুধু বলে গেছেন, এ মাসেই ফলাফল দেওয়া হবে। খবর বিডিনিউজের।
ছয় দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সোমবার বিকালে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। প্রতি বছর তিনিই আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। চূড়ান্ত তারিখ নির্ধারিত না হলেও ফলাফল প্রকাশের সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানান নেহাল আহমেদ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ৩০ ডিসেম্বর আগামী বছরের বিনামূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। সেদিনই এসএসসির ফল প্রকাশ করা যায় কিনা, সেরকম একটি আলোচনাও চলছে।
করোনাভাইরাস মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার নয় মাস পিছিয়ে ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়, যার মাধ্যমে দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। সংক্ষিপ্ত সিলেবাসে কেবল তিনটি নৈর্বচনিক বিষয়ে তাদের পরীক্ষা দিতে হয়েছে। বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে আগের পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে এবার স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা
পরবর্তী নিবন্ধটেকনাফে ৫ কোটি ১৮ লাখ টাকার আইস জব্দ