এসএসএফকে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী

অন্তত তিনটি করে গাছ লাগান

| বুধবার , ১৬ জুন, ২০২১ at ৬:১৫ পূর্বাহ্ণ

যুগের সঙ্গে তাল মিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স এসএসএফ সদস্যদের প্রশিক্ষিত ও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে উল্লেখ করে ভবিষ্যতে তাদের জন্য আরও সুযোগ সৃষ্টি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত স্পেশাল এসএসএফের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি এ কথা বলেন। খবর বিডিনিউজের।
শেখ হাসিনা বলেন, পরিবর্তনশীল জগতে আধুনিক প্রযুক্তির ব্যবহারে মানুষের জীবন গতিশীল হচ্ছে, কর্মক্ষেত্র বিস্তৃত হচ্ছে। সেই সাথে সাথে অপরাধীরা ও জঙ্গিরাও সুযোগ নিচ্ছে। কাজেই বিজ্ঞান বা আধুনিকতা আমাদের যেমন সুযোগ দেয় সেই সাথে সাথে জীবনের জন্য ঝুঁকিও সৃষ্টি করে-এটা হলো বাস্তবতা।
সরকার প্রধান বলেন, সেক্ষেত্রে আমি, আমাদের সব সময় চেষ্টা ছিল এই আধুনিক জগতের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এই বিশেষ বাহিনী, তারাও সেভাবে প্রশিক্ষিত হবে এবং তাদের দক্ষতাও সব সময় বৃদ্ধি পাবে। সেই জন্য দেশে-বিদেশে ট্রেনিংয়ের ব্যবস্থা করা, অন্যান্য দেশে কীভাবে ট্রেনিং হয় সেগুলো দেখা, সেগুলো যেমন আমরা গড়ে তুলেছি, সেই সাথে ভবিষ্যতে আরও সুযোগ আমরা সৃষ্টি করে দিচ্ছি।
এসএসএফ সদস্যদের দক্ষতার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, শুধু আমাদের দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি বা তাদের পরিবারববর্গ না, বিদেশি অতিথিরাও যখন আসেন, তাদের নিরাপত্তা দেওয়াটা এটা একটা কঠিন দায়িত্ব। তবে আমি ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই, যখনই যিনি এসেছেন এবং আমাদের এসএসএফ সদস্যরা এত চমৎকারভাবে তাদের নিরাপত্তার ব্যবস্থা করেছেন যে প্রত্যেকেই তাদের প্রশংসা করেছেন এবং সকলেই দক্ষতা এবং তাদের আন্তরিকতা দেখে মুগ্ধ হয়েছেন।
অনুষ্ঠানে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে স্পেশাল সিকিউরিটি ফোর্সের পক্ষ থেকে ১০০টি গৃহহীন পরিবারের জন্য ২ কোটি টাকার একটি ব্যাংক ড্রাফট প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান।
অন্তত তিনটি করে গাছ লাগান : পরিবেশ ও প্রতিবেশ ঠিক রেখে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের সংকল্প তুলে ধরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল গণভবন থেকে বাংলাদেশ কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এই আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরো সবুজ হোক, আরো সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে এবং সেদিকে পরিবেশ এবং প্রতিবেশ ঠিক রেখে এই বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন আমরা করতে চাই।
তিনি বলেন, বাংলাদেশে যেখানে আমি ১৯৯৬ সালে দেখেছিলাম মাত্র ৭ শতাংশ আমাদের বনায়ন ছিল। আজকে আমরা ২২ শতাংশে কিন্তু উন্নীত হয়েছি। তিনি জানান, তিনটা গাছের একটা হচ্ছে বনজ, একটা ফলদ, একটা ভেষজ।

পূর্ববর্তী নিবন্ধইছামতী নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে পাউবোর নোটিশ
পরবর্তী নিবন্ধ৭৮৬