এসএমই ও আইসিটি খাতে বিনিয়োগের আহ্বান

চেম্বার সভাপতির সাথে নেদারল্যান্ডস’র ভিয়ন গ্রুপের মতবিনিময় সভা

| রবিবার , ১৬ অক্টোবর, ২০২২ at ৬:২১ পূর্বাহ্ণ

দি চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সাথে গতকাল শুক্রবার নেদারল্যান্ডস’র ভিয়ন গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কান টেরিউলু এবং বাংলাদেশে ভিয়ন গ্রুপের বিনিয়োগকৃত প্রতিষ্ঠান বাংলালিংকের সিইও এরিক আস মতবিনিময় সভায় মিলিতি হন। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে মতবিনিময়কালে বক্তব্য দেন, চেম্বার পরিচালকদ্বয় অঞ্জন শেখর দাশ ও নাজমুল করিম চৌধুরী শারুন, বাংলালিংকয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, চেম্বারের আইসিটি এবং ফোরআইআর সাব-কমিটির সদস্যবৃন্দ। এ সময় চেম্বার পরিচালকবৃন্দ মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, বেনাজির চৌধুরী নিশান ও মোহাম্মদ আদনানুল ইসলাম প্রমুখ।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, দেশের অর্থনীতিকে ত্বরান্বিত করতে সরকার ১০০টি বিশেষায়িত শিল্পাঞ্চল ঘোষণা করার ফলে চট্টগ্রাম দেশের ইন্ডাস্ট্রিয়াল হাবে পরিণত হয়েছে। এ অঞ্চলে দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ইতোমধ্যে ১৫ বিলিয়ন ডলার বিনিয়োগ হয়েছে। পাশাপাশি অর্থনীতিকে আরো বেগবান করতে জাপান ও ভিয়েতনামের মত আমাদেরও এসএমই এবং আইসিটি সেক্টরকে গুরুত্ব দিতে হবে জানিয়ে চেম্বার সভাপতি এই খাতে বিনিয়োগের আহ্বান জানান।
নেদারল্যান্ডস’র ভিয়ন গ্রুপের সিইও কান টেরিউলু বলেন, টেলিকমিউনিকেশন সেক্টরে উজবেকিস্তান, পাকিস্তান ও ইউক্রেনের মত বাংলাদেশও বিনিয়োগ করছে ভিয়ন গ্রুপ। এসএমই সেক্টর দারিদ্র্য দূরীকরণ এবং শিক্ষা ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য কাজ করছে আমাদের প্রতিষ্ঠান। তাছাড়া দক্ষ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে। যাতে অর্থনীতি আরো গতিশীল হয়।
বাংলালিংকের সিইও এরিক আস বলেন, চট্টগ্রাম বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ অঞ্চল। এখানকার শক্তিশালী নেটওয়ার্ক এবং ডাটা কমিউনিকেশন্স সেক্টরকে এগিয়ে নিতে প্রায় ১৪০০ নেটওয়ার্ক টাওয়ার গড়ে তোলা হয়েছে। এছাড়া যোগাযোগ সেক্টরকে আরো শক্তিশালী করতে নতুন নতুন সেবার উদ্যোগ নেয়া হয়েছে যা ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের উল্লেখযোগ্য উপকারে আসবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহানগর ঐক্য পরিষদের বর্ধিত সভা
পরবর্তী নিবন্ধ‘আগ্রহী মেধাবীদের শিক্ষকতা পেশায় আসতে হবে’