এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ভর্তি প্রসঙ্গে

| মঙ্গলবার , ১০ নভেম্বর, ২০২০ at ১০:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে অবস্থিত এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ২০০৮ সাল হতে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের নারীদের উচ্চ শিক্ষাসহ আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন নারীদের আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা প্রদানের মাধ্যমে পেশাগত দক্ষতা, নেতৃত্ব গঠন এবং আন্ত-সাংস্কৃতিক মেলবন্ধনকে সুদৃঢ় করে চলেছে। এশিয়ার বিভিন্ন অঞ্চলের মেধাবীদের পাশাপাশি সুবিধাবঞ্চিত, উপজাতি ও উদ্বাস্তু জনগোষ্ঠীর নারীদের জন্যও বিনাখরচে উচ্চশিক্ষার সুযোগ রয়েছে এই অনন্য শিক্ষা প্রতিষ্ঠানে।
বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশ থেকে ১৮০০ জনের অধিক নারী শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছেন। ইতিমধ্যে ৯৩০জন শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করে বিশ্বর বিভিন্ন প্রান্তে নিজ নিজ কর্মক্ষেত্রে তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।
এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ২০২১ সালের ভর্তি আবেদনের সর্বশেষ সময় ৩০ নভেম্বের। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের স্নাতক পর্যায়ে উচ্চশিক্ষার মূল ভিত্তি হল লিবারেল আর্টস। এটি একটি আমেরিকান শিক্ষা পদ্ধতি, যেখানে
শিক্ষার্থীদের একটি বিশেষ যোগ্যতা, আগ্রহ কিংবা অভিজ্ঞতাকে আরও শক্তিশালী ও দক্ষ করে তোলা হয়। যাতে সে পরবর্তী সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেবার সক্ষমতা অর্জন করতে পারে। এখানে শিক্ষার্থীদের বায়োইনফরমেটিক, এনভায়রনমেন্টালসায়েন্স, পাবলিক হেলথ, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, মনোবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতকোত্তরে পড়ানো হয়। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা : এসএসসি, এইচএসসি, এ লেভেল অথবা আলিম পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ বা সমতুল্য গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তারা আবেদন করতে পারবে। ২০২০ সনের এইচএসসি পরীক্ষার্থীরাও তাদের এসএসসি রেজাল্ট দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহী প্রতিষ্ঠান, অভিভাবক এবং শিক্ষার্থীদের নিম্মোক্ত ওয়েবসাইট, ই-মেইল এবং ফোন নাম্বরে ভর্তির
আবেদনের জন্য অনুরোধ জানানো যাচ্ছে ওয়েবসাইট: www.asianuniversity.org, Email: admissions@auw.edu.bd, +৮৮ ০১৯২৬ ৬৭৩০১৬ , +৮৮ ০১৯৫৮ ৫০৯০০৫। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘সফলতা পেতে চাই কঠোর পরিশ্রম’
পরবর্তী নিবন্ধমানবেন্দ্র নারায়ণ লারমার ৩৭ তম মৃত্যুবার্ষিকী আজ