এলডিপির রেদোয়ানের গুলিতে ক্ষমতাসীন দলের ২ কর্মী আহত

| মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

কুমিল্লার চান্দিনা উপজেলায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদের গুলিতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে উপজেলার রেদোয়ান আহমেদ কলেজের ক্যাম্পাস-২ এর মমতাজ আহমেদ ভবনের সামনে এ ঘটনা ঘটে বলে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল জানান। খবর বিডিনিউজের।

তিনি আরও বলেন, এরপরই সাবেক প্রতিমন্ত্রী জনতার রোষানল থেকে বাঁচতে থানায় এসে আশ্রয় নেন। আমরা তাকে আটক করেছি। পরিস্থিতি এখন শান্ত আছে। গুলিবিদ্ধ হয়েছেন চান্দিনা পৌরসভার রূপনগর এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম সরকারের ছেলে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী মাহমুদুল হাসান সরকার জনি (২২) এবং পৌরসভার চান্দিয়ারা গ্রামের নূরুল ইসলামের ছেলে ও স্বেচ্ছাসেবকলীগ কর্মী নাজমূল হোসেন নাঈম (২৮)। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ও এলডিপির পক্ষ থেকে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়। দুপুর থেকেই দুপক্ষের লোকজন সেখানে জড়ো হতে থাকেন। আড়াইটার দিকে রেদোয়ান আহমেদ গাড়িতে করে সেখানে যান। তখন দুপক্ষের মধ্যে উত্তেজনার তৈরি হয়। এরই এক পর্যায়ে গুলির ঘটনা ঘটে। ঘটনার পর পরই রেদোয়ান আহমেদ থানায় গিয়ে আশ্রয় নেন। পাশাপাশি তখন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা গিয়ে থানার ফটক ঘেরাও করে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে জানতে চাইলে রেদোয়ান আহমেদ সাংবাদিকদের বলেন, আমাদের পূর্বনির্ধারিত প্রোগ্রাম ছিল। আমাকে প্রধান অতিথি করে চিঠির মাধ্যমে পৌর এলডিপি প্রচার চালায়। এরই মধ্যে কলেজের প্রধান ক্যাম্পাসে ছাত্রলীগকে প্রোগ্রাম করার জন্য অনুমতি দেওয়া হয়। আমাদের ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে পূর্বনির্ধারিত প্রোগ্রাম করার কথা। দুপুরে আমি ক্যাম্পাস-২ এর সামনে গেলে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের লোকজন আমার গাড়িতে হামলা করে। আমি আত্মরক্ষার্থে আমার লাইসেন্স করা শটগান থেকে গুলি চালাই। জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার ফয়েজ ইকবাল বলেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধস্বস্তির বৃষ্টি, জলজটে ভোগান্তি
পরবর্তী নিবন্ধআগামী বছর এসএসসি এইচএসসি পরীক্ষা সব বিষয়ে