এডভোকেট বদিউল আলমের ২০তম মৃত্যুবার্ষিকী আজ

| শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ১১:২৬ পূর্বাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ রাজনীতিবিদ এবং বরেণ্য আইনজীবী এডভোকেট বদিউল আলমের ২০তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে এডভোকেট বদিউল আলম স্মৃতি পরিষদের উদ্যোগে চন্দনাইশে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এডভোকেট বদিউল আলম ১৯২৬ সালে চন্দনাইশ থানার ফতেহনগর গ্রামে সম্ভ্রান্ত শিকদার পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৪৬ সনে গ্রাজ্যুয়েশন লাভ করেন, পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এলএলবি ডিগ্রী অর্জন করেন। তিনি মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরবর্তীতে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)- এর চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’, ‘জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি’, ‘মুসলিম এডুকেশন সোসাইটি’ ‘চট্টগ্রাম অর্পণা চরণ গার্লস হাই স্কুল পরিচালনা কমিটি’, পটিয়া কলেজ অর্গানাইজিং কমিটি, কদম মোবারক মুসলিম এতিম খানাসহ প্রভৃতি সমাজকল্যাণমূলক সংস্থার আজীবন সদস্য ছিলেন। এছাড়া নিজ গ্রাম ফতেহনগরে ব্যক্তিগত উদ্যোগে তিনি শরীফুন্নেসা নজির উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও একটি প্রাইমারি স্কুল, একটি মাদরাসা ও তৎসংলগ্ন একটি লাইব্রেরি প্রতিষ্ঠা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসহনশীলতার মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে
পরবর্তী নিবন্ধশিব চতুর্দশীতে তীর্থযাত্রীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক থাকবে