এখনো দেরি হয়ে যায়নি, বিশ্বাস মিমির

| বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৮:৩৩ পূর্বাহ্ণ

পরিবেশ নিয়ে সচেতনতা বাড়াতে নানাভাবে ‘আর্থ ডে’ পালন করেছেন কলকাতার সিনেমার অভিনয় শিল্পীরা। তাদের মধ্যে মিমি চক্রবর্তী সমুদ্রে বেড়াতে গিয়ে কুড়িয়েছেন ফেলে দেওয়া প্লাস্টিকের বোতল।

সংবাদ প্রতিদিন লিখেছে, মিমি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তাকে একগাদা প্লাস্টিকের বোতল, প্যাকেট সৈকত থেকে কুড়িয়ে নিয়ে দূরে একটি জায়গায় জড়ো করতে দেখা গেছে। নায়িকার মুখে একটাই কথা, কীভাবে মানুষ এমনটা করতে পারেন! গত সোমবার ‘আর্থ ডে’তে মিমি মানুষের মাঝে সচেতনতা তৈরিতে এ কাজটি করেছেন। খবর বিডিনিউজের।

মিমি বলেন, এখন পৃথিবী ভরা প্লাস্টিক। তাও আমরা এই দিনটাকে হ্যাপি আর্থ ডে বলি। এখনও দেরি হয়ে যায়নি। কিছু সচেতন সিদ্ধান্ত আমাদের এখনও বিপদ থেকে বাঁচাতে পারে। প্রকৃতির সঙ্গে আমরা যে অন্যায় করেছি, যে ক্ষতি করেছি তাকে শুধরে নেওয়া এখনও যায়। এখনও প্রকৃতি সে সুযোগ দিচ্ছে।

মিমির এই কাজে প্রশংসা এসেছে তার অনুরাগীদের মধ্যে। আর দুদিন পর মুক্তি পাচ্ছে মিমির নতুন সিনেমা ‘আলাপ’। এবারেও তার নায়ক আবীর চট্টোপাধ্যায়। প্রেমের গল্প নিয়ে ধরা দেবেন তারা। সিনেমায় মিমি ও আবীর ছাড়াও রয়েছেন স্বস্তিকা দত্ত, কিঞ্জল নন্দা, দেবপ্রিয় মুখোপাধ্যায়, তন্বী লাহা রায়সহ আরও অনেকে।

ট্রেইলারে দেখা গেছে, আবীর কলকাতায় কাজ করেন, থাকেন একাই। আর মিমিও একজন চাকরীজীবী তরুণী। দুজনেই তারা বাড়ি খুঁজছেন। তাদের একজনের অফিস রাতে, আরেকজনের বিকেলে। এমন সময় বাড়ির দালাল তাদের দুজনকে একই বাড়ি দেখায়। যেহেতু তারা দুজন দুই সময়ে কাজ করেন তাই বাড়িটি ভাড়াও নেন তারা।

একই বাড়িতে থাকলেও তাদের দেখা হয় না। তবে ফোনে বা চিরকুটে কথা হয়, কাজও ভাগ করে নেন দুজনে। তারা দুজনেই আবার প্রেমও করেন। আবীরের প্রেমিকা স্বস্তিকা দত্ত। আর মিমির জীবনে আছেন কিঞ্জল নন্দা। এক বাড়িতে থাকতে থাকতে মিমি ও আবীর তাদের জীবন নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত নেবেন? জানতে হলে অপেক্ষা করতে হবে সিনেমার মুক্তি পর্যন্ত।

পূর্ববর্তী নিবন্ধসকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে উন্নীত করেছেন শেখ হাসিনার সরকার
পরবর্তী নিবন্ধক্যান্সারে চলে গেলেন পেপার রাইম ব্যান্ডের সাদ