এখনও সময় আছে ‘বোধোদয়’ করেন

সরকারকে ফখরুল

| মঙ্গলবার , ১১ অক্টোবর, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

সরকারের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনও সময় আছে আপনারা নিরাপদে বিদায় নেন, এরপর আর সময় পাবেন না। গতকাল সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এরশাদ বিরোধী গণআন্দোলনে পুলিশের গুলিতে নিহত নাজির উদ্দিন জেহাদের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি একথা বলেন। শহীদ জেহাদ স্মৃতি পরিষদের এই স্মরণসভার আয়োজন করে। খবর বাংলানিউজের।
সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আপনাদের এখনো সময়, এখনো সময় আছে- বোধোদয় করেন। কয়েকটি মিটিংয়ে আমি বলেছি, সেইফ এঙিট করেন, চলে যান, ক্ষমতা ছাড়েন। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেন, সংসদ বিলুপ্ত করেন। নতুন তত্ত্বাবধায়ক সরকার, নতুন নির্বাচন কমিশন গঠনে করে নতুন পার্লামেন্ট ইলেকশন দেন। তারা নতুন করে সরকার গঠন করবে, দেশে নতুন একটা সরকার ব্যবস্থা চালু হবে। তা না হলে পালাবার পথটাও খুঁজে পাবেন না।
তিনি বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা দেশে শান্তি প্রতিষ্ঠা করতে চাই। আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই, আমরা মানুষের অধিকারকে ফিরিয়ে আনতে চাই। এ জন্য ইতোমধ্যে আমাদের সাত জন প্রাণ দিয়েছেন। আমরা হাজারো লোক প্রাণ দেব। গণতন্ত্রকে অবশ্যই আমরা ফিরিয়ে আনব।
মির্জা ফখরুল বলেন, আমাদের জনগণের ওপরে আস্থা আছে। আমরা বিশ্বাস করি, এদেশের মানুষ কোনোদিন অন্যায়কে মেনে নেয়নি, কোনোদিন গণতন্ত্রের বিরুদ্ধে তারা কাউকে জয়ী হতে দেয়নি। গণতন্ত্রের পক্ষে তারা লড়াই করেছে আজ থেকে নয়, দীর্ঘকাল থেকে, শতবর্ষ থেকে। সেই দেশের মানুষ জেগে উঠছে। এখন আর বলতে হয় না যে, জেগে উঠো। তিনি বলেন, আমি শুধু অনুরোধ করব আমাদের তরুণ সমাজকে, আমাদের যুব সমাজকে আরও এগিয়ে আসুন, আরও সামনে আসুন। শুধুমাত্র নিজের কথা চিন্তা না করে, নিজের ভাগ্যের কথা চিন্তা না করে দেশের কথা চিন্তা করুন, দেশের মানুষের কথা চিন্তা করুন, চিন্তা করে যুক্ত হোন। এই যে আন্দোলন শুরু হয়েছে, এই যে বাংলাদেশকে মুক্ত করবার যে আন্দোলন শুরু হয়েছে সেই আন্দোলনে সেই সংগ্রামে আপনারা সবাই যুক্ত হোন এবং জনগণকে সংগঠিত করে আমরা অবশ্যই আমাদের নেতা তারেক রহমান সাহেব যে আহ্বান দিয়েছেন ‘ফয়সাল হবে রাজপথে’, সেই রাজপথেই আমরা তাদেরকে পরাজিত করব।
জেহাদ স্মৃতি পরিষদের সভাপতি নব্বইয়ের সর্বদলীয় ছাত্র ঐক্যের আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাবেক জিএস খায়রুল কবির খোকনের পরিচালনায় স্মরণসভায় সাবেক ছাত্র নেতা শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, ফজলুল হক মিলন, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম, সাইফুদ্দিন মনি, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, কামরুজ্জামান রতন প্রমুখ বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধএমন স্বপ্ন দেখলে তো খালেদাকে জেলে ফেরানোর কথা ভাবতে হবে : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধসৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) ৩৪তম ওরশ আজ