এক সড়কের নাম দুই উন্নয়ন ফান্ডে

পুরাতন ইট দিয়ে কাজ করার সময় বন্ধ করল প্রশাসন

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২৯ মার্চ, ২০২৩ at ৫:৪৩ পূর্বাহ্ণ

বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পশ্চিম নাটমুড়া প্রাথমিক বিদ্যালয় সড়কের রহমত উল্লাহ পুকুরে পালা সাইডিং নির্মাণ ও সাইড ভরাটের জন্য উন্নয়ন সহায়তা তহবিল থেকে ৪ লাখ ৮৯ হাজার এবং কাবিখা প্রকল্প থেকে ৩ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ হয়। তবে দুটি বরাদ্দের একটার (উন্নয়ন সহায়তা তহবিল) টাকা ছাড় পাওয়া গেলেও কাবিখা প্রকল্পের বরাদ্দ পেতে সবে মাত্র আবেদন করেছে বলে জানা যায়। কিন্তু সে উন্নয়ন কাজ চলছে অপর সড়ক থেকে তুলে নেওয়া পুরাতন ইট দিয়ে। গতকাল খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের প্রকৌশলী লিপটন ওম ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন। পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন নিজেই এ উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। সে উন্নয়ন কাজ নিয়ে ইউপি সদস্য মনির উদ্দিন ময়ুরের সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া প্রতিক্রিয়া দ্রুত ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, পুকুরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ওমর আলী সড়কের আকবরিয়া শাহী জামে মসজিদ থেকে পশ্চিমে মরহুম অধ্যাপক জহির উদ্দিনের বাড়ি পর্যন্ত রাস্তাটি ব্রিক সলিং ছিল, কিন্তু উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের ৪০ দিনের কর্মসূচির (ইজিপিপি) অধীনে মাটি ভরাট কাজ করতে গিয়ে উপরোক্ত সড়কের ইটগুলো তুলে ফেলা হয়। কিন্তু সে ইটগুলো পুনরায় সেখানে না বসিয়ে, সে পুরাতন ইট দিয়ে উপজেলা উন্নয়ন সহায়তা তহবিল এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের কাবিখা প্রকল্প থেকে টাকা বরাদ্দ নেওয়া পশ্চিম নাটমুড়া প্রাথমিক বিদ্যালয় সড়কের রহমত উল্লাহ পুকুরে পালা সাইডিং নির্মাণ ও সাইড ভরাটের কাজ করা হচ্ছে।

এ ব্যাপারে পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন বলেন, যে সব অভিযোগ করা হয়েছে সব মিথ্যা ও বানোয়াট। কয়েক জন ইউপি সদস্য সচিবকে মারার অপরাধে তাদের পদ হারিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে বলে তিনি অভিযোগ করেন। সাংবাদিককে সরজমিনে উন্নয়ন কাজ পরিদর্শনের আহ্বান জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়ি সীমান্তে নেপালি নাগরিক আটক
পরবর্তী নিবন্ধসিরিজ জয়ের অপেক্ষা